kalerkantho


সাবেক শিক্ষামন্ত্রী সাদেক ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের ধারক: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪৫



সাবেক শিক্ষামন্ত্রী সাদেক ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের ধারক: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

 ‘সাবেক শিক্ষামন্ত্রী এ এস এইচ কে সাদেক ছিলেন জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের ধারক ও বাহক। তিনি সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও জনগণের কল্যণে কাজ করে গেছেন।

’ আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী এ এস এইচ কে সাদেকের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার আয়োজিত এক স্মরণ সভায় বক্তৃতাকালে এ কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ।

এ এস এইচ কে সাদেক ২০০৭ সালের ৯ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন। সাদেকের ৯ম মৃত্যুবার্ষিকী আজ মরহুমের জন্মস্থান যশোরের কেশবপুরে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।  

এ উপলক্ষে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় মরহুম এ এস এইচ কে সাদেকের সহধর্মিণী ইসমাত আরা সাদেক বক্তৃতা করেন।

চাকরি জীবনে সাদেক রাষ্ট্রপতির মুখ্যসচিব, প্রতিরক্ষা, গণপূর্ত এবং জ্বালানী ও খনিজসম্পদসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৮ সালে সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

তিনি ১৯৯২ সালে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন এবং উপদেষ্টাম-লীর সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ ও ২০০১ সালে যশোর-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তৎকালীন আওয়ামী লীগ সরকারের শিক্ষা এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।


মন্তব্য