kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


চলন্ত টেনের ছাদ থেকে সেলফি তুলতে গিয়ে আহত অর্ধশত

সিরাজগঞ্জ প্রতিনিধি    

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৫৭



চলন্ত টেনের ছাদ থেকে সেলফি তুলতে গিয়ে আহত অর্ধশত

সিরাজগঞ্জে চলন্ত টেনের ছাদ থেকে সেলফি তুলতে গিয়ে আহত হয়েছেন ট্রেনের অন্তত অর্ধশত যাত্রী। ঈদ উপলক্ষে বাড়ি ফিরতে গিয়ে সিরাজগঞ্জ মনসুর আলী স্টেশনের কাছে এসে যাত্রীরা ছাদ থেকে পড়ে আহত হন।

তবে স্টেশনে ট্রেনটি থামার পূর্ব মুহূর্তে এ দুর্ঘটনা ঘটায় যাত্রীরা বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পেয়েছেন। আহত যাত্রীদের মধ্যে ২১ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা  গুরুতর।

প্রত্যক্ষদর্শী সিরাজগঞ্জ কড্ডা এলাকার শিপন জানান, ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ছাদে যাত্রী ছিল গাদাগাদি অবস্থায়। ট্রেনটি আজ শুক্রবার সকাল ১১টার দিকে মনসুর আলী স্টেশনে ঢোকার পূর্বে কয়েকজন যুবক ট্রেনের ছাদে দাঁড়িয়ে সেলফি তোলার চেষ্টা করে। এ সমায় রেল লাইনের ওপর দিয়ে টানটান একটি ইন্টারনেট সংযোগ নেওয়া তারের সঙ্গে তাদের ধাক্কা লাগলে তারা ছিটকে মাটিতে পড়ে যান। এ সময় সংযোগ নেওয়া তারের সঙ্গে লাখানো স্টিলের একটি পিলার ট্রেনের ছাদের ওপড় পড়লে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় তারা ছাদ থেকে লাফিয়ে পড়লে আহত হন অন্তত অর্ধশত যাত্রী। তবে এ ঘটনায় পর মুহূর্তেই স্টেশনে  ট্রেনটি যাত্রা বিরতি করায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

ট্রেনের আহত যাত্রী সিরাজগঞ্জের তারাশ উপজেলার ওমর আলী জানান, তিনি অগ্রিম ট্রেনের টিকিট কেটে ঢাকা এয়ারপোর্ট স্টেশনে ট্রেনে ওঠার চেষ্টা করলেও সবগুলো ট্রেনের বগির দরজা বন্ধ থাকায় বাধ্য হয়ে ছাদে চড়েছিলেন। আহত যাত্রীরা হলেন, জুয়েল আবেদিন, সালেহা, আয়শা এবং রাজিব। সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা জানান আহত ২১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। ছুটির কারণে চিকিৎসা কম থাকলেও অন্য হাসপাতালের চিকিৎসকদের আনা হয়েছে।

 


মন্তব্য