kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ইবির অনুপস্থিত ৫৩ শিক্ষার্থীর তালিকা প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২০



ইবির অনুপস্থিত ৫৩ শিক্ষার্থীর তালিকা প্রকাশ

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১০ দিনের বেশি অনুপস্থিত ও নিরুদ্দেশ শিক্ষার্থীদের একটি খসড়া তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই তালিকায় উল্লেখ করা হয়েছে ৫৩ শিক্ষার্থী অনুপস্থিত।

গত ৭ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iu.ac.bd) এসব শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়। তালিকা প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এম আবদুল লতিফ।  

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য ও প্রশাসন–সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পাঁচটি বিভাগের মোট ৫৩ জন শিক্ষার্থী অনুপস্থিত আছেন। ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগের ১৮ জন, মার্কেটিং বিভাগের ৫ জন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ১৩ জন, ব্যবস্থাপনা বিভাগের ১১ জন ও ফোকলোর স্টাডিজ বিভাগের ৬ জন এই তালিকায় রয়েছে।

এও জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২৫টি বিভাগের মধ্যে অন্য ১৫টি বিভাগের কোনো শিক্ষার্থী গ্রহণযোগ্য কারণ ছাড়া অনুপস্থিত নেই। এসব বিভাগের সভাপতিরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, অনুপস্থিত ওই শিক্ষার্থীদের আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে সুনির্দিষ্ট কারণসহ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বিভাগে উপস্থিত হয়ে বিভাগে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ বলেন, ‘প্রাথমিকভাবে অনুপস্থিত শিক্ষার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। ওয়েবসাইটে প্রকাশিত নামের ব্যাপারে কোনো শিক্ষার্থীর অভিযোগ থাকলে তাঁরা ঈদের ছুটির পর লিখিতভাবে জানাতে পারবেন। এসব শিক্ষার্থীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ’


মন্তব্য