kalerkantho


আজ থেকে ঢাকা-পার্বতীপুর রুটে ঈদ স্পেশাল ট্রেন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০৯



আজ থেকে ঢাকা-পার্বতীপুর রুটে ঈদ স্পেশাল ট্রেন

পার্বতীপুর-ঢাকা রুটে ২টি ঈদ স্পেশাল ট্রেন আজ শুক্রবার থেকে চালু হয়েছে। ঈদ স্পেশাল ট্রেন দুটি শুক্রবার থেকে ঈদের আগের দিন সোমবার পর্যন্ত চলবে।

আবার ঈদের দ্বিতীয় দিন থেকে শুরু হয়ে পরবর্তী ৭ দিন পর্যন্ত চলাচল করবে বলে জানিয়েছেন পার্বতীপুরে কর্মরত স্টেশন মাস্টার শোভন রায়।

তিনি জানান, প্রতিটি ঈদ স্পেশাল ট্রেনে ৯টি কোচ সংযুক্ত থাকবে। ট্রেন দুটির প্রতিটিতে ৭৯৫ জন যাত্রী ভ্রমণ করতে পারবেন। ভাড়া পার্বতীপুর-ঢাকার মধ্যে চলাচলকারী অন্যান্য আন্তনগর ট্রেনের সমপরিমাণ।

স্টেশন মাস্টার আরও জানান, ঈদ স্পেশাল ১ প্রতিদিন ঢাকা কমলাপুর স্টেশন থেকে ৫টা ২০ মিনিটে ছেড়ে পার্বতীপুর এসে পৌছাবে রাত ২টা ৩০ মিনিটে। অন্যদিকে, ঈদ স্পেশাল ২ প্রতিদিন সকাল ৬টা ৪৫ মিনিটে পার্বতীপুর থেকে ছেড়ে বিকেল ৩টা ৫০ মিনিটে ঢাকায় গিয়ে পৌঁছাবে।

উল্লেখিত ট্রেন দুটি যাত্রাবিরতি করবে ফুলবাড়ী, বিরামপুর, পাঁচবিবি, জয়পুরহাট, আক্কলেপুর, সান্তাহার, আহসানগঞ্জ, মাধনগর, নাটোর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়াল ব্রিজ, উল্লাপাড়া, বঙ্গবন্ধু পশ্চিম, ও পূর্ব পাড়, মির্জাপুর, মৌচাক, জয়দেবপুর এবং বিমানবন্দর রেলস্টেশন। ঈদ স্পেশাল ট্রেন দুটি পার্বতীপুর ও কমলাপুর রেলস্টেশনের মধ্যে ব্রডগেজ রেলপথে চলাচল করবে বলে রেল সূত্রে জানা গেছে।


মন্তব্য