kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বঙ্গবন্ধুর নামাঙ্কিত প্রতিষ্ঠানের সাইনবোর্ড ভাংচুর: গ্রেপ্তার ২

জলঢাকা(নীলফামারী)প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১১



বঙ্গবন্ধুর নামাঙ্কিত প্রতিষ্ঠানের সাইনবোর্ড ভাংচুর: গ্রেপ্তার ২

নীলফামারীর জলঢাকায় বঙ্গবন্ধুর নামে একটি প্রতিষ্ঠানে জামায়াত-শিবিরের কর্মীদের বিরুদ্ধে ভাংচুর চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।

ঘটনার সাথে জড়িত দুই জনকে গ্রেফতার করেছে জলঢাকা থানা পুলিশ।

অভিযোগে জানা যায়,  উপজেলার বালাগ্রাম ইউনিয়নের বঙ্গবন্ধু মাষ্টার পাড়া এলাকায় জনৈক তৌহিদ হোসেন ওরফে তহিদুল নিজ উদ্যোগে দশ বছর ধরে বঙ্গবন্ধুর নামে মসজিদ, মাদ্রাসা, এতিমখানা স্থাপন করে দরিদ্র শিশুদের সহায়তা করে আসছেন। বেশ কিছুদিন ধরেই ওই এলাকার জামায়াত-শিবিরের কর্মীরা বঙ্গবন্ধুর নামীয় সাইনবোডটি তুলে ফেলতে বারবার চাপ দিচ্ছিল তৌহিদকে। কিন্তু তৌহিদ তাদের কথায় কর্ণপাত না করায় এক পর্যায়ে জামায়াত-শিবিরের কর্মীরা তৌহিদের নিকট এক লাখ টাকা চাঁদা দাবি করে।

তৌহিদ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত ৩ সেপ্টেম্বর রাতে জামায়াত-শিবিরের কর্মীরা সেই প্রতিষ্ঠানগুলোতে হামলা চালায় এবং সেগুলোর সাইনবোর্ড দুমড়ে-মুচড়ে প্রতিষ্ঠান হতে প্রায় একশত গজ দুরে ফেলে দেয়। এ ঘটনায় তৌহিদ বাদী হয়ে ৭জন নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫-২০জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। এরপর বুধবার রাতে অভিযান চালিয়ে নুর আমিন ও নুর মোহাম্মদ নামে দুজনকে গ্রেফতার করে পুলিশ।

এ ব্যাপারে জলঢাকা থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান,ইতিমধ্যে অভিযোগটি নথিভুক্ত করা হয়েছে। এবং ঘটনার সাথে জড়িত দুজনকে গ্রেফতার করে আজ বৃহস্পতিবার জেল হাজতে প্রেরন করা হয়েছে।

মামলার বাদী তৌহিদ জানান,মামলা তুলে নিতে আমাকে এবং আমার স্বাক্ষীদের বিভিন্ন প্রকার হুমকি দিচ্ছে জামায়াত-শিবিরের কর্মীরা।


মন্তব্য