kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সাভারে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালন করল সিআরপি

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩৫



সাভারে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালন করল সিআরপি

সাভারে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালন করেছে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)। বিশ্বের ১৩৭টি দেশের সঙ্গে তাল মিলিয়ে আজ বৃহস্পতিবার সকালে সিআরপির ফিজিওথেরাপি বিভাগের উদ্যোগে এবং বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশনের (বিপিএ) পৃষ্ঠপোষকতায় দিবসটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে সিআরপিতে সকাল ৮টায় একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সিআরপির নির্বাহী পরিচালক মো. শফিকুল ইসলাম, বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশনের সভাপতি ও হেড অব প্রোগ্রামস (সিআরপি) ডা.  মো. সোহরাব হোসেন এবং ফিজিওথেরাপি বিভাগের বিভাগীয় প্রধান ডা. মুহাম্মদ আনোয়ার হোসেন। শোভাযাত্রা সিআরপির ফিজিওথেরাপি চিকিৎসক ও ফিজিওথেরাপি বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি সিআরপি থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার শিমুলতলা এলাকা প্রদক্ষিণ করে পুনরায় সিআরপিতে এসে শেষ হয়।

সিআরপির ফিজিওথেরাপি বিভাগের বিভাগীয় প্রধান ডা. মুহাম্মদ আনোয়ার হোসেন কালের কণ্ঠকে বলেন, "ফিজিওথেরাপি একটি বিজ্ঞানসম্মত, গবেষণালব্ধ এবং  বিশেষায়িত চিকিৎসা পেশা। বাত, ব্যথা, খেলাধুলাজনিত আঘাত, স্ট্রোকসহ বিভিন্ন ধরনের প্যারালাইসিস, প্রতিবন্ধী শিশু এবং পক্ষাঘাতগ্রস্তসহ বিভিন্ন ধরনের রোগে ফিজিওথেরাপি একটি অপরিহার্য চিকিৎসা পদ্ধতি। "

 


মন্তব্য