kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সাত দিনের মধ্যে ছাড়ার নির্দেশ

নলছিটিতে ১২টি ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা

ঝালকাঠি প্রতিনিধি    

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:২৭



নলছিটিতে ১২টি ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা

ঝালকাঠির নলছিটিতে ১২টি ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে পৌরসভা কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি দল ঝুঁকিপূর্ণ ভবনগুলোতে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়।

এ সময় ভবনগুলোতে বসবাসকারীদের সাত দিনের মধ্যে নেমে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। পৌর মেয়রের সঙ্গে ছিলেন নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ কামরুল হুদা ও নলছিটি থানার ওসি এ কে এম সুলতান মাহামুদ।

পৌর কর্তৃপক্ষ জানায়. দীর্ঘদিন ধরে পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বিআইপি কলোনির ৯টি ভবন, বিদ্যুৎ অফিস, কৃষি বিভাগের সিড গোডাউন ও পৌরসভার পুরনো একটি ভবন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বিআইপি কলোনির ভবনগুলোতে পরিবার পরিজন নিয়ে নিম্ন আয়ের মানুষ বসবাস করছে। যেকোন সময় ভবনগুলো ধসে পড়তে পারে। এ অবস্থায় বসবাসের অনুপযোগী এসব ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়। সাত দিনের মধ্যে বসবাসকারীদের অন্যত্র চলে যেতে নির্দেশ দেন পৌর কর্তৃপক্ষ। নির্দেশনা মানা না হলে পরে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ কামরুল হুদা বলেন, "প্রায়ই ভূমিকম্প হচ্ছে, এ অবস্থায় নলছিটি পৌরসভার মধ্যেই ১২টি গুরুত্বপূর্ণ ভবনে মানুষ বসবাস করছে। যেকোন সময় এ ভবনগুলো ধসে পড়ার আশঙ্কা রয়েছে। তাই ঝুঁকিপূর্ণ ভবনে বসবাসকারীদের এক সপ্তাহের মধ্যে নেমে যেতে বলা হয়েছে। "


মন্তব্য