kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


২৮, ২৯ অক্টোবর এবং ৪, ৫ নভেম্বর

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা

গোপালগঞ্জ প্রতিনিধি    

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪০



গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা

গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৮, ২৯ অক্টোবর এবং ৪, ৫ নভেম্বর, ২০১৬ তারিখে অনুষ্ঠিত হবে। এবার আটটি অনুষদের অধীনে ২৩ বিভাগে মোট ২২০৭ জন (কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে।

ইউনিট সমূহ হলো এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ। এ, বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর;  সি, এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর; ডি, ই ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর এবং এফ, জি ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর ২০১৬ তারিখে অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা আগামী ৯ সেপ্টেম্বর, ২০১৬ তারিখ রাত ১২টা ০১ মিনিট থেকে ১৮ অক্টোবর, ২০১৬ তারিখ রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট  www.bsmrstu.edu.bd এ প্রচারিত নিয়মাবলী অনুসারে অনলাইনে আবেদন করতে পারবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এসব তথ্য জানানো হয়েছে।

'এ' ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত পদার্থবিজ্ঞান ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং; বি ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো গণিত, পরিসংখ্যান, রসায়ন, পদার্থবিজ্ঞান এবং পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা; সি ইউনিটের অধীনে বিভাগ হলো ফার্মেসি, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি; ডি ইউনিটের অধীনে বিভাগ হলো ইংরেজি এবং বাংলা; ই ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো সমাজবিজ্ঞান, লোক প্রশাসন, অর্থনীতি এবং আন্তর্জাতিক সম্পর্ক; এফ ইউনিটের অধীনে বিভাগ হলো ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস এবং মার্কেটিং; জি ইউনিটের অধীনে বিভাগ হলো আইন এবং এইচ ইউনিটের অধীনে বিভাগ হলো কৃষি।

উল্লেখ্য, এবার মূল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫%, প্রতিবন্ধী কোটায় ১%, পোষ্য কোটায় ১%, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১% এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১% শিক্ষার্থী ভর্তি করা হবে।

 


মন্তব্য