kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্যাট বকেয়া

বান্দরবানের পর্যটন মোটেল সিলগালা

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান    

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৫



বান্দরবানের পর্যটন মোটেল সিলগালা

ভ্যাট খেলাপির দায়ে বান্দরবান পর্যটন মোটেল সিলগালা করে দিয়েছে কাস্টমস অ্যান্ড ভ্যাট কর্তৃপক্ষ। গতকাল বুধবার সন্ধ্যায় বান্দরবান ভ্যাট অফিসের সহকারী কমিশনার ইয়াসমিন আকতারের উপস্থিতিতে প্রশাসন বান্দরবান পর্যটন মোটেল সিলগালা করে  মোটেলটি বন্ধ করে দিয়েছে।

পার্বত্য চট্টগ্রামে পর্যটন বিকাশের লক্ষ্যে ২০০৩ সালে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ১০০ শয্যার মোটেলটি নির্মাণ করে। কিন্তু পরিচালনা ব্যয় অনুকূল না হওয়ায় এক বছরের মাথায় ২০০৪ সালে মোটেলটি বেসরকারি ব্যবস্থাপনায় ছেড়ে দেওয়া হয়। বার্ষিক প্রায় ৩৩ লাখ টাকায় ব্যবসায়ী হুমায়ুন কবির তা লিজ নেন।

বান্দরবান কাস্টমস অ্যান্ড ভ্যাট অফিস জানায়, লিজ মানির ওপর ধার্যকৃত ৩৩ লাখ ৬৮ হাজার টাকা দীর্ঘদিন ধরে বকেয়া পড়ে আছে। বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও লিজ গ্রহণকারী প্রতিষ্ঠান বকেয়া ভ্যাট পরিশোধ না করায় চট্টগ্রাম কাস্টমস অ্যান্ড ভ্যাট কমিশনারের নির্দেশে গতকাল বুধবার বিকেলে প্রতিষ্ঠানটি তালা মেরে বন্ধ করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানে পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক সাইফুল ইসলামের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। তবে রিসেপশনিস্ট সাকিল আহমদ কালের কণ্ঠকে জানান, গেইটে সিলগালা করা হলেও মূল ভবন খোলা থাকায় তাঁরা সেখানে কাজ-কর্ম করতে পারছেন। তবে গত কয়েকদিন ধরে কোনো অতিথি না থাকায় গ্রাহক সেবায় কোনো ব্যাঘাত ঘটেনি। মোটেলটি খুলে না দিলে ঈদের ছুটি ও  শীতের সময় নেওয়া আগাম বুকিং নিয়ে তাঁদেরকে বিপাকে পড়তে হবে।


মন্তব্য