kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৬০০ গাড়ি

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩১



পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৬০০ গাড়ি

পদ্মায় তীব্র স্রোত ও ভাঙনের কারণে পাটুরিয়া-দৌলতদিয়ার ফেরিঘাটগুলোর পন্টুন স্থির করে রাখা সম্ভব হচ্ছে না। সকালে মেরামত করে সচল করা হলেও বিকেলে তা আবার ভেঙে যাচ্ছে।

এতে ঘাটে ফেরি লোড-আনলোডে মারাত্মকভাবে বিঘ্ন ঘটছে। ফলে উভয় ঘাটে পারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক পণ্যবাহী ট্রাকসহ ৬০০ গাড়ি। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিআইডাব্লিউটিএর পাটুরিয়া ফেরিঘাটের টেকনিক্যাল অ্যাসিস্টেন্ট মো. শহিদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, দৌলতদিয়ায় চারটি ফেরিঘাটের মধ্যে দুই ও তিন নম্বর ঘাট নদীতে ভেঙে যাওয়ায় তা পুনরায় ড্রাম্পিং করে পন্টুন স্থাপনের কাজ চলছে। ফলে ঘাট দুটি সাময়িক বন্ধ আছে। এ ছাড়া এক ও চার নম্বর ঘাট সচল রয়েছে।
 
বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাট সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ জানান, এ ঘাটে তিন শতাধিক পণ্যবাহী ট্রাকসহ ৪০০ গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। তবে কোরবানির গরুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে আগে পার করা হচ্ছে।

অপরদিকে, বিআইডাব্লিউটিসির আরিচা সেক্টরের এজিএম জিল্লুর রহমান জানান, পাটুরিয়ায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। তবে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির তেমন চাপ নেই। এদিকে, এ নৌ রুটে ১৮টি ফেরির মধ্যে ছোট-বড় ১৪টি ফেরি চলাচল করছে।

 


মন্তব্য