kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


হতদরিদ্ররা খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় : কৃষিমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৯



হতদরিদ্ররা খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, সরকার দেশকে দারিদ্র্যমুক্ত করতে হতদরিদ্রদের জন্য খাদ্য নিরাপত্তা কর্মসূচি চালু করেছে। এ কর্মসূচির আওতায় সারা দেশে হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে পাঁচ মাস চাল বিতরণ করা হবে।

কার্ডধারী হতদরিদ্ররা প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবেন। আজ বৃহস্পতিবার সকালে কৃষিমন্ত্রী ঈদুল আজহা উপলক্ষে শেরপুরের নকলা উপজেলা উরফা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে দুঃস্থ ও হতদরিদ্রদের মাঝে বিজিএফ চাল ও ত্রাণসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।
 
কৃষিমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষের কল্যাণে শিক্ষা, স্বাস্থ্য ও বিদ্যুৎ বিভাগের উন্নয়নে কাজ করছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদানসহ হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রাখলেও দেশের একটি মহল জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে দেশের অগ্রগতি বাধাগ্রস্ত করতে চাচ্ছে।
 
এ সময় উপজেলা চেয়ারম্যান মো. মাহবুব আলী চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম আজাদ, সহকারী পুলিশ সুপার মো. সালাউদ্দিন শিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মো. বুরহান উদ্দিন ও উরফা ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

 


মন্তব্য