kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


১০ টাকা কেজি চাল দিতে তালিকা তৈরি

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০২



১০ টাকা কেজি চাল দিতে তালিকা তৈরি

ঝিনাইদহের মহেশপুর উপজেলার গরিব অসহায় মানুষ রেশন কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল পাবে চলতি মাস থেকে। একজন গরিব মানুষ রেশন কার্ডের মাধ্যমে প্রতিমাসে ৩০ কেজি চাল কিনতে পারবে।

এ লক্ষ্যে ইতিমধ্যে গরিব অসহায় মানুষের তালিকা প্রস্তুত করা হয়েছে বলে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ জানিয়েছেন। খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দরিদ্র মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ টাকা কেজি করে চাল দেওয়ার কর্মসূচি চালু করেছে, যা বুধবার প্রধানমন্ত্রী কুড়িগ্রামে রেশন কার্ড বিতরণের মাধ্যমে উদ্বোধন করেছেন।

মহেশপুরের পান্তাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেন বলেন, আমার ইউনিয়নে রেশন কার্ডের মাধ্যমে অসহায় গরিব মানুষের তালিকা প্রস্তুত করা হয়েছে। আমার ইউনিয়নে ৩৮২ জন অসহায় গরিব মানুষ রেশন কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল উত্তোলন করতে পারবেন। কাজিরবেড় ইউপি চেয়ারম্যান সেলিম রেজা জানান, ইতিমধ্যে রেশন কার্ডের তালিকা প্রস্তুত করা হয়েছে। তালিকায় এই ইউনিয়নের ৭০৫ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

রেশন কার্ড প্রস্তুত কমিটির সদস্যসচিব উপজেলা খাদ্য কর্মকর্তা আব্দুল খালেক জানান, মহেশপুর উপজেলার প্রত্যেকটা ইউনিয়নে রেশন কার্ড তৈরির জন্য কমিটি করে দেওয়া হয়েছে। কমিটির সদস্যরা দ্রুতগতিতে কাজ করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রেশন কার্ড প্রস্তুত কমিটির সভাপতি আশাফুর রহমান জানান, দুই এক দিনের মধ্যেই মহেশপুর উপজেলার রেশন কার্ডের প্রকৃত তালিকা পাওয়া যাবে। এর পরে যাচাই-বাছাই করে তা চূড়ান্ত করা হবে। তিনি আরও জানান, মহেশপুর উপজেলার প্রকৃত অসহায় গরিব মানুষই রেশন কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল উত্তোলনের সুযোগ পাবেন।

 


মন্তব্য