kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কুবি’র নিহত ছাত্রী নিসার মামলা পিবিআইতে হস্তান্তর

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৪



কুবি’র নিহত ছাত্রী নিসার মামলা পিবিআইতে হস্তান্তর

রহস্যজনক বিস্ফোরণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রী ফাহমিদা হাসান নিসার মৃত্যুর ঘটনার মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ সদর দফতরের নির্দেশে আজ বুধবার বিকালে এ মামলাটি পিবিআইতে হস্তান্তর করা হয়।

এদিকে এ ঘটনার ১৬ দিন অতিবাহিত হলেও ওই বিস্ফোরণের কারণ বা রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে জানতে চাইলে মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা ও সদর দক্ষিণ মডেল থানার এসআই খাদেমুল বাহার জানান, এ মামলার নতুন তদন্তকারী কর্মকর্তা পিবিআই-কুমিল্লার পরিদর্শক রকিবুল ইসলামের নিকট মামলার যাবতীয় নথিপত্র হস্তান্তর করা হয়েছে। মামলার তদন্তের দায়িত্ব পেয়েছেন পিবিআই-কুমিল্লার পরিদর্শক রকিবুল ইসলাম।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৩ আগস্ট ভোর ৬টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন সালমানপুর এলাকায় ‘প্রশান্তি’ ভবনে হেভেন নামের একটি বেসরকারি ছাত্রী নিবাসে রহস্যজনক বিস্ফোরণে দগ্ধ হন নিসা। এরপরে ঢামেকের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১৩ দিন পর গত ৪ সেপ্টেম্বর গভীর রাতে তার মৃত্যু হয়।

এর আগে ঘটনার দিন সদর দক্ষিণ মডেল থানার এসআই শহীদুল বাশার বাদী হয়ে দগ্ধ ছাত্রী নিসাকে প্রধান আসামি করে আরও ২ ছাত্রীর বিরুদ্ধে সন্ত্রাসদমন আইনে মামলা দায়ের করেন। অপর দুজন হলেন- কুবি’র ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুন্নাহার ও হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মর্জিনা আক্তার। এ মামলায় তারা বর্তমানে জেলহাজতে আছেন।

নিহত নিসা ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার বায়েক ইউনিয়ন পরিষদের সচিব আবু হাসানের মেয়ে। তিনি কুবি’র অর্থনীতি বিভাগের ছাত্রী ছিলেন।  

 


মন্তব্য