kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


নোয়াখালীতে সোহাগ হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০১



নোয়াখালীতে সোহাগ হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

জেলা শহরের পৌর এলাকার হরিনারায়নপুর গ্রামের চাঞ্চল্যকর সোহাগ (১৬) হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে নোয়াখালী জেলা অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক এ এন এম মো: মোরশেদ খান এ রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- আবদুর রহমান ,আবু তাহের , সোহাগ , দ্বীন ইসলাম ও জামাল। এ মামলায় অভিযুক্ত অপর তিনজনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দেয়।

আদালত সূত্রে জানা যায়, পাওনা টাকা নিয়ে জেলা শহরের হরিনারায়নপুর গ্রামের সোহাগের সাথে একই গ্রামের আকবরের বিরোধ ছিল। সেই বিরোধের জের ধরে আকবরের লোকজন ২০০৩ সালের ৪ আগষ্ট সকালে সোহাগকে পিটিয়ে ও ইলেকট্রিক সট দিয়ে হত্যা করে। ঘটনার পরদিন নিহতের বড় ভাই আবদুল কাইয়ুম আটজনকে আসামি করে নোয়াখালী সুধারাম মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আবদুর রহমান, আবু তাহের, সোহাগ, দ্বীন ইসলাম,  জামাল, সফিক মাষ্টার, আমিনুল ইসলাম ও নুরুল ইসলামকে আসামি করা হয়। ওই মামলায় পাঁচজনের দোষ প্রমানিত হওয়ায় আজ বুধবার নোয়াখালী জেলা অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খাঁন আবদুর রহমান, আবু তাহের, সোহাগ, দীন মোহাম্মদ ও জামালকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। অপরদিকে অভিযোগ প্রমানিত না হওয়ায় আমিনুল ইসলাম, সফিকুল ইসলাম ও শফিক মাষ্টারকে খালাস দেন বিচারক।

মামলায় সরকার পক্ষের আইনজীবি ছিলেন সরকারী পিপি ফজলুল হক রুবেল। অপরদিকে বিবাদী পক্ষের আইজীবি ছিলেন আ্যডভোকেট মোল্লা হাবিবুর রসুল।


মন্তব্য