kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


তমা কন্সট্রাকশনের গ্যাংকার ও পুশ ট্রলির মধ্যে মুখোমুখি সংঘর্ষ

দিনাজপুর-পার্বতীপুর-ঢাকার মধ্যে ৫ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

আহত ৪

আবদুল কাদির, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪৯



দিনাজপুর-পার্বতীপুর-ঢাকার মধ্যে ৫ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

দিনাজপুর-পার্বতীপুর রেল পথে চিরিরবন্দর ও মন্মথপুর রেল স্টেশনের মাঝে আব্দুলপুর নামক স্থানে তমা কন্সট্রাকশন লিঃ এর গ্যাংকারসহ ৩টি মালবাহী (বিকেসি ও ডিএফআর) গাড়ী ও একটি পুশট্রলি মুখো মুখি সংঘর্ষে ঘটনাস্থলে ৪জন আহত হয়েছেন। এদের মধ্যে গ্যাংকারের ড্রাইভার জাহাঙ্গীর আলমের পা কেটে গেছে।

তাকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত তপন মন্ডলসহ অপর দু’জনকে দিনাজপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বিকেল সাড়ে ৪টায়। এ ঘটনার পর রাত সাড়ে ৮টা পর্যন্ত আন্তঃনগর একতা এক্সপ্রেস (এমটি র‌্যাক) সহ ৩টি যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। এর ফলে দীর্ঘ ৪ঘণ্টা দিনাজপুর-পার্বতীপুর ও সান্তাহারের মধ্য চলাচলকারী সেভেনআপ ও দোলনচাপা এক্সপ্রেস দিনাজপুর অভিমুখে যেতে পারেনি।  

এ রিপোর্ট লেখার সময় রাত ১০টায় মিটার গেজ লাইন ক্লিয়ার করা হলেও ব্রডগেজ লাইন ক্লিয়ার করতে না পারায় দিনাজপুর-পার্বতীপুর-ঢাকার মধ্যে চলাচলকারী আন্তনগর একতা ট্রেন বন্ধ ছিল। চিরিরবন্দর রেল স্টেশনে কর্মরত স্টেশন মাস্টার মোঃ শহিদুল ইসলাম জানান, ৩টি পাথর বোঝাই বিকেসি গাড়ি, ২টি স্লিপার বোঝাই ও একটি রেললাইন বোঝাই ডিএফআর গাড়ি নিয়ে মন্মথপুর থেকে গ্যাংকার (তমা কন্সটাকশনের ইঞ্চিন) চিরিরবন্দর অভিমুখে যাচ্ছিল। অপরদিকে, চিরিরবন্দর থেকে একটি পুশ ট্রলি মন্মথপুর অভিমুখে ১২নং ব্রিজে যাচ্ছিলো। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত সাড়ে ১০টায় আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের এমটি গাড়ী পার্বতীপুর রেল স্টেশনে অপেক্ষা করছিলো। ট্রেনটি দিনাজপুর থেকে পার্বতীপুর এসে ঢাকা অভিমুখে রাত ১০টা ৪০মিনিটে ছেড়ে যাওয়ার নিদ্ধারিত সময়। এ আন্তঃনগর ট্রেনটি চলাচল করতে না পারায় দিনাজপুর, চিরিরবন্দর,পার্বতীপুর,ফুলবাড়ী,বিরামপুর,জয়পুরহাট, সান্তাহার, নাটোর, ঈশ্বরদী বাইপাস, জামতৈল, মুলাট্টলি, বঙ্গবন্ধু ব্রীজ পূর্ব, মৌচাক, টাঙ্গাইল, জয়দেবপুর, বিমান বন্দর থেকে কমলাপুরগামী বিপাক্ষে পড়েছেন।

 


মন্তব্য