kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বাগাতিপাড়ায় ২৪টি বসতঘর ও ১০টি দোকানঘর উচ্ছেদ

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১০



বাগাতিপাড়ায় ২৪টি বসতঘর ও ১০টি দোকানঘর উচ্ছেদ

নাটোরের বাগাতিপাড়ায় সরকারী সম্পত্তি দখল করে বসতঘর ও দোকানপাট নির্মাণ করায় এক উচ্ছেদ অভিযানে ঘর হারাতে হলো ১৬ পরিবারকে। একই সঙ্গে নির্মানাধীন ১০টি পাকা দোকানঘরও উচ্ছেদ করা হয়।

উপজেলার তমালতলা বাজার সংলগ্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমদের নেতৃত্বে আজ মঙ্গলবার সকাল থেকে তিন ঘণ্টাব্যাপী এ অভিযান চলে।

ইউএনও সূত্রে জানা যায়, দীর্ঘ ২০ থেকে ২৫ বছর যাবত বাগাতিপাড়া সদর ইউনিয়ন পরিষদের ৩৭০ ফুট দীর্ঘ এবং প্রায় ২৩ ফুট প্রস্থের একটি রাস্তা ১৬টি পরিবার অবৈধভাবে দখল করে গৃহ নির্মাণ করে। অন্যদিকে তমালতলা বাজার সংলগ্ন আমবাগান দখল করে ১০টি পাকা দোকানঘর নির্মাণ করা হয়। সরকারী ওই রাস্তা ও জমি উদ্ধারে ভূমি অফিস থেকে নোটিশ পাঠানোর পরও দখল না ছাড়ায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।
 
স্থানীয়রা জানান, উচ্ছেদ অভিযানে জাম্বি, আম্বি, ইদু, রুবেল, রুহুল, বাচ্চু, গউর, তসলেম, আমেন, মন্টু, টিক্কা, লিটন, শ্যামা, রনজিত, বিধান ও ননী নামের ১৬ জনের পরিবারকে উচ্ছেদ করা হয়। ফলে তারা গৃহহীন হয়ে পড়ে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমদ বলেন, সরকারী সম্পত্তি বজায় রাখতে অবৈধভাবে দখলকৃত সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে তমালতলা বাজারের আকার এবং রাজস্ব আয় বৃদ্ধি পাবে।


মন্তব্য