kalerkantho


সরিষাবাড়ীতে মুক্তিযোদ্ধার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুট

জামালপুর প্রতিনিধি    

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫৩



সরিষাবাড়ীতে মুক্তিযোদ্ধার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুট

জামালপুরের সরিষাবাড়ীতে মুক্তিযোদ্ধা আব্দুল কাদের এবং তার ছেলে পৌর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি রাশেদুজ্জামান শাহীনের ব্যবসা প্রতিষ্ঠান ও বাস কাউন্টারে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীরা বিকাশ এজেন্সির প্রায় ১০ লাখ টাকাসহ মালামাল লুট করে নেয়।

আজ মঙ্গলবার সকালে সরিষাবাড়ী পৌরসভার বাউসি বাজারে এ ঘটনা ঘটে।  

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সরিষাবাড়ী পৌর শাখার সভাপতি রাশেদুজ্জামান শাহীন অভিযোগ করে জানান, আজ সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় চন্দনপুর এলাকার হুমায়ুন, বাঙালিপাড়ার জুলহাস, পপুলারের মোজাম্মেল, বাউসির মাজেম ও সুলতানসহ ২০-২৫ জন চিহ্নিত বিএনপি সন্ত্রাসীরা তার ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালায়। হামলাকারীরা তার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর, তছনছ ও বিকাশ এজেন্সির প্রায় ১০ লাখ টাকাসহ মালামাল লুট করে দোকান বন্ধ করে দেয়। এ সময় তিনি আতঙ্কে পালিয়ে আত্মরক্ষা করেন। পরে উপজেলা যুবলীগের সভাপতি মন্টু লাল তেওয়ারী ও আওয়ামী লীগ নেতা মুনসুর আলী ঘটনাস্থলে গিয়ে ব্যবসা প্রতিষ্ঠানটি পুনরায় খোলে দেন।  

ওই সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে তার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে না পাওয়ায় ওই হামলা করেছে বলেও জানান রাশেদুজ্জামান শাহীন।

শাহীনের বাবা মুক্তিযোদ্ধা আব্দুল কাদের জানান, এর আগেও ওই সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠান ও বাস কাউন্টার বন্ধ করে দিয়েছিল। সন্ত্রাসীরা বিভিন্নভাবে তাদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন মুক্তিযোদ্ধা পরিবারটি।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) তাওহিদুর রহমান বলেন. এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করা আছে। শাহীন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে শুনেছি। তবে হামলার বিষয়টি এখনো জানি না। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য