kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ভাতা বৃদ্ধির দাবি

সাভারে দ্বিতীয় দিনের মতো ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০৭



সাভারে দ্বিতীয় দিনের মতো ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি

ঢাকা-১৯ (সাভার) আসনের সংসদ সদস্য ডাঃ এনামুর রহমানের মালিকানাধীন এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকরা ভাতা বাড়ানোর দাবিতে দ্বিতীয় দিনের মতো শান্তিপূর্ণ কর্মবিরতি পালন করেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছে তারা।

আজ মঙ্গলবার সকালে সাভার পৌর এলাকার পার্বতীনগরে অবস্থিত মেডিক্যাল কলেজটির সামনে অবস্থান নিয়ে ইন্টার্নি চিকিৎসকরা দ্বিতীয় দিনের ন্যায় এই কর্মবিরতি পালন শুরু করে।

কর্মবিরতি কর্মসূচি থেকে ইন্টার্ন চিকিৎসক সায়েদ আল মনছুর জানান, দেশের সকল সরকারি মেডিক্যাল কলেজে ইন্টার্নি চিকিৎসকদের ভাতা দীর্ঘদিন আগেই ১০ হাজার থেকে বৃদ্ধি করে ১৫ হাজার টাকা করা হয়েছে। এছাড়া অনেক বেসরকারি মেডিক্যাল কলেজেও এই ভাতা ১০ হাজার থেকে বৃদ্ধি করে ১৫ হাজার টাকা করেছে কর্তৃপক্ষ।

সরকারি ও অন্যান্য বেসরকারি মেডিক্যাল কলেজের ভাতা বৃদ্ধির সূত্র ধরে এনাম মেডিক্যাল কলেজের ইন্টার্নি চিকিৎসকরাও দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষের নিকট তাদের ভাতা বৃদ্ধির দাবি জানিয়ে আসছিল। কিন্তু কর্তৃপক্ষ তাদের দাবি মেনে না নেওয়ায় তারা এই শান্তিপূর্ণ কর্মবিরতি পালন শুরু করেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এনাম মেডিক্যাল কলেজের এমবিবিএস’এর এক শিক্ষার্থী বলেন, ইন্টার্ন চিকিৎসকরা গত কয়েক মাস ধরে কলেজটির চেয়ারম্যানকে ভাতা বাড়ানোর ব্যাপারে অনুরোধ জানিয়ে আসছিল। কিন্তু এখন পর্যন্ত ভাতা বাড়ানো হয়নি।

অপরদিকে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতির ফলে হাসপাতালটিতে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা কিছুটা ভোগান্তিতে পড়েছে। তবে জরুরি বিভাগের সকল কার্যক্রম আগের ন্যায় চালু রয়েছে।

এ ব্যাপারে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক আনোয়ারুল কাদির নাজিম জানান, ইন্টার্নি চিকিৎসকরা ভাতা বাড়ানোর দাবিতে সোমবার থেকে কর্মবিরতি পালন শুরু করেছে। এতে আমাদের হাসপাতালের চিকিৎসা সেবায় কোন সমস্যা হচ্ছে না। তবে বিষয়টির সমাধান করবেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডাঃ এনামুর রহমান।

উল্লেখ্য, ১০ হাজার থেকে ভাতা বাড়িয়ে ১৫ হাজার টাকা করার দাবিতে এনাম মেডিক্যাল কলেজের ১২৪ জন ইন্টার্নি চিকিৎসক গতকাল সোমবার সকাল থেকে শান্তিপূর্ণ কর্মবিরতি পালন করছে।


মন্তব্য