kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


দৌলতদিয়ার ৪ ফেরিঘাটের ২টিই বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১১:১৪



দৌলতদিয়ার ৪ ফেরিঘাটের ২টিই বন্ধ

পদ্মায় তীব্র স্রোত ও ভাঙনের কারণে দৌলতদিয়ার ফেরিঘাটগুলোর পন্টুন স্থির রাখা সম্ভব হচ্ছে না। সকালে মেরামত করে সচল করা হলেও বিকেলে পাড় ভেঙে আবার তা  যাচ্ছে।

এতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে চরমভাবে। সৃষ্টি হয়েছে অচলাবস্থা। ফলে উভয় ঘাটে পারের অপেক্ষায় থাকা গাড়ির সংখ্যা ক্রমেই বাড়ছে। উভয় ঘাটে পারের অপেক্ষায় রয়েছে ছয় শতাধিক ট্রাকসহ সাড়ে আট শতাধিক গাড়ি। এর মধ্যে কোরবানির গরুবাহী কয়েকটি ট্রাকও রয়েছে। তবে এসব ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে বলেও কয়েকজন ট্রাকচালক জানিয়েছেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ জানান, নদীতে স্রোত ও ভাঙনের কারণে দুই ও তিন নম্বর ঘাটের মেরামতের কাজ চলছে। ফলে ঘাট দুটি সাময়িকভাবে বন্ধ রয়েছে। বাকি এক ও চার নম্বর ঘাট সচল আছে।

এ দুই ঘাটে তিন শতাধিক পণ্যবাহী ট্রাকসহ সাড়ে চার শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। এ ছাড়া এ নৌ-রুটে ১৮টি ফেরি মধ্য ছোট-বড় ১৪টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি। অপরদিকে, বিআইডাব্লিউটিসি পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক খন্দকার তানভীর জানান, এ ঘাটে তিন শতাধিক পণ্যবাহী ট্রাকসহ চার শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে।

 


মন্তব্য