kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


উপকূলবিষয়ক মন্ত্রণালয়ের দাবিতে বরগুনায় মানববন্ধন

বরগুনা প্রতিনিধি    

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩৫



উপকূলবিষয়ক মন্ত্রণালয়ের দাবিতে বরগুনায় মানববন্ধন

উপকূলবিষয়ক মন্ত্রণালয় ও উপকূল উন্নয়ন বোর্ড গঠনের দাবিতে বরগুনায় মানববন্ধন করেছে স্থানীয়রা। আজ সোমবার সকালে বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বরগুনার জেলা প্রশাসক ড. মুহা. বসিরুল আলমের কাছে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন চলাকালে উপকূলবিষয়ক মন্ত্রণালয় ও উপকূল উন্নয়ন বোর্ড গঠনের প্রয়োজনীয়তা তুলে ধরে বক্তব্য দেন নেতৃবন্দ। বক্তারা বলেন, "সমুদ্র ও সমুদ্রসম্পদের সুবিধাভোগী এক কোটি পেশাজীবী, প্রাকৃতিক সম্পদ আর পর্যটনশিল্পের অপার সম্ভাবনাময় উপকূল বাংলাদেশকে কেন্দ্র করে, উপকূলবিষয়ক মন্ত্রণালয় এবং উপকূল উন্নয়ন বোর্ড গঠন এখন সময়ের দাবি। '' সমগ্র উপকূলবাসীর কল্যাণে প্রস্তাবিত এ মন্ত্রণালয় ও বোর্ড গঠন করে কোস্টাল বাংলাদেশের জিরো পয়েন্ট বলে খ্যাত, সুবিধাবঞ্চিত বরগুনা জেলায় এর দপ্তর স্থাপনের দাবিও জানান তাঁরা।

উপকূলবিষয়ক মন্ত্রণালয় ও উপকূল উন্নয়ন বোর্ড বাস্তবায়ন আন্দোলনের সমন্বয়কারী সাংবাদিক সোহেল হাফিজের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আব্দুল আলীম হিমু, নারী নেত্রী হোসনে আরা হাসি, সাংবাদিক মুশফিক আরিফ প্রমুখ। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বরগুনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি ও সাংবাদিক আনোয়ার হোসেন মনোয়ার, অ্যাডভোকেট গোলাম সাজ্জাদ মিসকাত, সাংবাদিক জয়দেব রায়, মিরাজ আহমেদ জাবের, তারিকুল ইসলাম রিয়াজ, এম এ আজিম, সুমন সিকদার, মালেক মিঠু, উন্নয়নকর্মী জয়দেব হাওলাদার প্রমুখ।

 


মন্তব্য