kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ভোলায় নদী বন্দর টার্মিনাল ভবন উদ্বোধন

ভোলা প্রতিনিধি   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ২২:০৫



ভোলায় নদী বন্দর টার্মিনাল ভবন উদ্বোধন

ভোলা সদর উপজেলার খেয়াঘাটে ভোলা নদী বন্দর টার্মিনাল ভবন উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার বিকেলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান আধুনিক এ ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


 
নদী বন্দর টার্মিনাল ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেন, ভোলায় নদী ভাঙন রোধে সাড়ে ১৫০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। নদী ভাঙনের হাত থেকে ভোলাকে রক্ষা করা হবে। এছাড়া ভোলা-বরিশাল সড়ক যোগাযোগ স্থাপনের জন্য ব্রিজ নির্মাণ করা হবে। ভোলায় পর্যাপ্ত গ্যাস রয়েছে। সেই গ্যাস দিয়ে গ্যাসভিত্তিক শিল্প, কল-কারখানা স্থাপন করা হবে। শিল্প-কারখানা করার জন্য ইতিমধ্যে এখানে ২০৮ একর জমি বন্দোবস্ত নেওয়া হয়েছে। সাড়ে ৪০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করা হচ্ছে। এ জেলায় প্রতিদিন গড়ে সাড়ে ৪ হাজার মেট্রিক টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন একটি সার কারখানা স্থাপন করা হবে। তখন ভোলা হবে বাংলাদেশের সবচেয়ে শ্রেষ্ঠ ও উন্নত শিল্প নগরী জেলা।

বিশেষ অতিথির বক্তৃতায় নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেন, যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী মীর কাসেম আলীর ফাঁসির রায় কার্যকরের মধ্যে দিয়ে বাংলাদেশ থেকে আরো একটি পাপ দূর হয়েছে। বাংলাদেশ এখন পাপমুক্ত হয়েছে। ঘরে যখন পাপ থাকে তখন ঘরের লক্ষ্মী ঘর থেকে পালিয়ে যায়। দেশের মধ্যে পাপ ছিল বলেই আগে দেশে এতো উন্নয়ন হয়নি। এখন পাপমুক্ত হয়েছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে এখন উন্নয়নও হচ্ছে।    

বিআইডব্লিউটিএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভোলা নাথ দের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মিজানুর রহমান, ভোলা জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম নকিব, প্রচার সম্পাদক ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা।  


মন্তব্য