kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


হোমনায় শিশু অপহরণের ১২ ঘন্টা পর তিতাস থেকে উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৫৪



হোমনায় শিশু অপহরণের ১২ ঘন্টা পর তিতাস থেকে উদ্ধার

কুমিল্লার হোমনায় ২১ মাস বয়সী শিশু তামিমকে অপহরণের ১২ ঘণ্টা পর তিতাস উপজেলা থেকে উদ্ধার করে পুলিশ। এ সময় অপহরণকারী জিলানীকে (২২) গ্রেপ্তার করা হয়।

আজ রবিবার দুপুরে এ ঘটনাটি ঘটে।  

উদ্ধারকৃত শিশু তামিম হোমনার আলীপুর গ্রামের মানিক মিয়ার ছেলে এবং অপহরণকারী জিলানী নালাদক্ষিণ গ্রামের রবিউলের ছেলে।

থানা পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, গতকাল শনিবার সন্ধ্যায় অপহরণকারী জিলানী শিশু তামিমকে তার বাড়ি থেকে অপহরণ করে শিশুটির ফুফাতো ভাই ফয়সালের বাড়িতে রেখে আসে। পরে ফয়সাল তার বন্ধু তিতাস উপজেলার ঐচারচর গ্রামের আনোয়ারের কাছে শিশুটিকে নিজের ছেলে পরিচয় দিয়ে রেখে পালিয়ে যায়। এদিকে অপহরণের পর ফয়সাল রাতে শিশুটির মায়ের কাছে ফোনে একটি বিকাশ নম্বর দিয়ে আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তামিমের পরিবার এ বিষয়টি মৌখিকভাবে থানায় অবহিত করেন। পরে পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহরণকারী জিলানী ও ফয়সালের অবস্থান নিশ্চিত করে ফোনালাপের সূত্র ধরে জিলানীকে আটক করে।

এদিকে শিশু তামিমকে নিতে না আসায় আনোয়ারের সন্দেহ হলে তিনি বিষয়টি হোমনা থানায় জানালে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমেদ নিজামী ও ওসি (তদন্ত) আনোয়ারুল হকের নেতৃত্বে পুলিশ রবিবার দুপুরে তার বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দেন।

এ ব্যাপারে হোমনা থানার ওসি রসুল আহমেদ নিজামী বলেন, ভিকটিমের পরিবার মৌখিকভাবে বিষয়টি আমাদের জানায়। পরে আমরা প্রযুক্তির মাধ্যমে আসামিদের অবস্থান নির্ণয় করে জিলানীকে গ্রেপ্তার করি। ফয়সালের বন্ধু আনোয়ারের সহায়তায় শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে তুলে দেই।  

তিনি আরো বলেন, শিশুটির মা বাদী হয়ে গ্রেপ্তার দুজনকে আসামি করে হোমনা থানায় মামলা দায়ের করেন।
 


মন্তব্য