kalerkantho


রামগঞ্জে স্কুলছাত্রীর বাড়িতে বখাটের হামলা, মাকে মারধর

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩০



রামগঞ্জে স্কুলছাত্রীর বাড়িতে বখাটের হামলা, মাকে মারধর

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এক স্কুলছাত্রীর মাকে মারধর করেছে এক বখাটে। এ সময় ওই ছাত্রীর বসতঘরে ভাঙচুর এবং স্বর্ণ ও টাকা লুট করে নেওয়ার অভিযোগ উঠেছে রাজু (২৮) নামের ওই বখাটের বিরুদ্ধে। এ ঘটনাটি ঘটেছে উপজেলার ভাটরা ইউনিয়নের বাউরখাড়া গ্রামে। এ ঘটনায় বিচার চেয়ে ছাত্রীর মা মনোয়ারা বেগম আজ রবিবার রামগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন।

পুলিশ ও সংশ্লিষ্টরা জানায়, উপজেলার বাউরখাড়া গ্রামের মন্টু মিয়ার মেয়ে ও দল্টা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী রুমানা আক্তারকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে একাধিকবার বিয়ের প্রস্তাব দেয় একই গ্রামের ইউসুফ মিয়ার ছেলে বখাটে রাজু। এ প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে উত্যক্ত করা হয়। গতকাল শনিবার সকালে রুমানার বাড়িতে গিয়ে তার মা মনোয়ারা বেগমকেও একই প্রস্তাব দেয় রাজু। মনোয়ারা তা প্রত্যাখ্যান করে রাজুকে সতর্ক করে দেয়। এতেই সে উত্তেজিত হয়ে তাকে (মনোয়ারা) মারধর করে। এ সময় সে বসতঘরে হামলা করে স্ট্রিলের আলমিরা ভেঙ্গে ৮ ভরি স্বর্ণ ও ১ লাখ ১০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় বলে মনোয়ারার অভিযোগ। স্থানীয় লোকজন আহত মনোয়ারাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ বিষয়ে মনোয়ারা বেগম বলেন, কয়েক মাস থেকে রাজু বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে আমার মেয়েকে বিভিন্নভাবে উত্যক্ত করে আসছে। সে বাড়িতে এসে বিয়ের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে আমাকে মারধর, ঘরে হামলা করে টাকা-স্বর্ণ লুটে নিয়ে গেছে । মান-সম্মানের ভয়ে বিষয়টি এতদিন কাউকে না জানালেও এখন বাধ্য হয়েই থানায় অভিযোগ করেছি।

তিনি আরো জানান, রাজু হুমকি দিয়ে বলেছে রুমানার ছবি ফেসবুকে ছড়িয়ে দিবে। এতে তিনি আতঙ্কে রয়েছেন।

এ প্রসঙ্গে রাজু সাংবাদিকদের বলেন, বিয়ের প্রস্তাব নিয়ে বাড়িতে যাওয়ার পর লোকজনের সামনে রুমানার মা আমাকে জুতাপেটা করে। এ কারণে আমার মানসম্মান নষ্ট হয়েছে। এজন্য বাধ্য হয়েই তাকে আমি হালকা মারধর করেছি। বসতঘরে হামলা ও টাকা লুটে নেওয়ার অভিযোগ সঠিক নয়। তবে ৮ ভরি নয়, সামান্য কিছু স্বর্ণ নিয়েছি।

এ ব্যাপারে রামগঞ্জ থানার ওসি তোতা মিয়া বলেন, স্কুলছাত্রীর মা থানায় অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য