kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


অর্থ আত্মসাৎ মামলা

শেরপুরে সাবেক ইউপি চেয়ারম্যান ও ৬ ইউপি সদস্য কারাগারে

শেরপুর প্রতিনিধি    

৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:০৪



শেরপুরে সাবেক ইউপি চেয়ারম্যান ও ৬ ইউপি সদস্য কারাগারে

দুদকের দায়ের করা অর্থ আত্মসাৎ মামলায় শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী ও সাবেক ৬ ইউপি সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। আজ রবিবার দুপুরে মামলার ধার্য তারিখে তারা আদালতে হাজির হলে মূখ্য বিচারিক হাকিম মো. সাইফুর রহমান তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

যেসব ইউপি সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন-বয়তুল্লাহ মেম্বার, মোশারফ হোসেন, আব্দুল মালেক, আব্দুর রশীদ এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য হাজেরা বেগম ও ইসমত আরা।

আদালত সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদে দায়িত্বে থাকাকলীন সময়ে কামারিয়া ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান নুরে আলম সিদ্দিকী ও ৭ ইউপি সদস্যের বিরুদ্ধে ২০১৪ সালের ৩ ডিসেম্বর শেরপুর সদর থানায় ৭টি মামলা দায়ের করে দুদক। দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ও টাঙ্গাইলের উপ-সহকারী পরিচালক কমল কুমার রায় বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন। মামলায় বিভিন্ন প্রকল্পের ৬৪ লাখ ৫ হাজার ৬৭৬ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। অভিযোগে উল্লেখ করা হয়, কোন কর্তৃপক্ষকে অবহিত না করে অনুমতি না নিয়ে কোন সরকারি নীতিমালা অনুসরণ না করে বিভিন্ন ভুয়া প্রকল্প দেখিয়ে ৬৪ লাখ টাকাই আত্মসাৎ করা হয়।  

এদিকে মামলা দায়েরের পর আসামিরা আদালতে আত্মসমর্পন করে জামিনে মুক্ত হন। অপরদিকে, মামলাগুলো তদন্ত করে গত ৩১ মে আদালতে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করেন দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, টাঙ্গাইল উপ-সহকারি পরিচালক মোস্তফা বুরহান উদ্দিন আহম্মদ। আদালতে চার্জশীট গৃহীত হওয়ায় ধার্য তারিখে আজ রবিবার আসামিরা মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির হলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন।


মন্তব্য