kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


লক্ষ্মীপুরে শিবকালী মূর্তিসহ প্রতারক আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০২



লক্ষ্মীপুরে শিবকালী মূর্তিসহ প্রতারক আটক

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় শিবকালী মূর্তিসহ শহিদ আলী সরদার (৬০) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব। আজ শনিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম।

এর আগে ভোরে অভিযান চালিয়ে শিবকালী মূতিসহ ওই প্রতারককে আটক করা হয়। আটক শহিদ আলী উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের লুধুয়াপাড়ার মৃত জয়নাব আলী সরদারের ছেলে।

র‌্যাব জানায়, দেড় বছর আগে প্রতারক শহিদ আলী সরদারের সাথে সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের মৃত বিনোদ বিহারী রায়ের ছেলে শংকর রায়ের পরিচয় হয়। শহিদ এক পর্যায়ে শংকরকে জানায়, তার (শহিদ) কাছে মূল্যবান একটি শিবকালী মূর্তি রয়েছে। ওই মূর্তি দেওয়ার নামে তার কাছ থেকে ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়। গত ৩১ আগস্ট শহিদ মূর্তিকে দুধ-কলা ও অন্যান্য খাদ্য সামগ্রী খাওয়ানোর কথা বলে আরও ১৩ হাজার টাকা দাবি করে। বিষয়টি সন্দেহজনক হলে শংকর র‌্যাব ক্যাম্পে অবগত করেন। এ অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে শহিদকে নিজ বাড়ি থেকে আটক করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদ করা হলে শহিদ স্বীকার করে জানান, গত ১০ থেকে ১২ বছর ধরে মূর্তি দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছে। পরে তার তথ্যের ভিত্তিতে বাড়ির পুকুর থেকে একটি শিবকালী মূর্তি উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম জানান, এ ব্যাপারে প্রতারক শহিদ আলী সরদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া প্রস্ততি চলছে।


মন্তব্য