kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মিথ্যা প্রলোভন দেখিয়ে হাসপাতালে এনে প্রতিবাদ সভা

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৫১



মিথ্যা প্রলোভন দেখিয়ে হাসপাতালে এনে প্রতিবাদ সভা

মিথ্যা প্রলোভন দেখিয়ে হাসপাতাল চত্বরে জমা করে পরবর্তিতে প্রতিবাদ সভা করেছে সুইস হাসপাতালের চেয়ারম্যান আকন আজাদ ওরফে আবুল কালাম। পরবর্তিতে ওই সকল নারী ও পুরুষরা ক্ষিপ্ত হয়ে বকাঝকা দিয়ে সভাস্থল ত্যাগ করেন।

বিক্ষুব্ধরা জানান, গত ১৮ ও ১৯ আগস্টসহ অতি সম্প্রতি সুইস হাসপাতালের চেয়ারম্যান আকন আজাদের বিরুদ্ধে বিভিন্ন পত্র-পত্রিকায় ও ইন্টারনেটে নারী কেলেঙ্কারী নিয়ে ধারাবাহিক সংবাদ প্রকাশিত হয়। এতে আকন আজাদ ক্ষিপ্ত হয়। সংবাদ প্রকাশের পর তড়িঘড়ি করে আজাদ সুইজারল্যান্ড থেকে দেশে ফিরে আসে। গত ২৬ আগস্ট স্থানীয় একটি দৈনিক পত্রিকায়  হাসপাতালের ম্যানেজার রুপা বেগমকে স্ত্রী দাবি করে ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ করে আজাদ নিজেই একটি প্রতিবাদ বিজ্ঞাপন দেন। এ প্রতিবাদ বিজ্ঞাপন নিয়ে এলাকায় ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়।  

কটকস্থল গ্রামের আজাহার সরদারের স্ত্রী লিপি বেগম(২৮) ও সুন্দরদী গ্রামের মকবুল মৃধার স্ত্রী রেহানা বেগম(৩৫) জানান, আকন আজাদ বার্থী ইউনিয়নের বিভিন্ন গ্রামের নারীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের ঘোষণা দিয়ে হাসপাতাল চত্বরে জড়ো করে। হাসপাতালে আসার পরে তিনি তার বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানানোর জন্য প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দেন। এতে সমবেত লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে এবং এক পর্যায়ে তারা আকন আজাদকে ভর্সনা দিয়ে চলে গেলে আজাদের প্রতিবাদ সমাবেশ অনেকটাই পণ্ড হয়ে যায়। পরে হাসপাতালের কর্মচারী নিয়ে এ অনুষ্ঠান করেন। ওই অনুষ্ঠানে আকন আজাদ স্থানীয় সাংবাদিকদের বিসাদাগার বক্তব্য দেন।  

কটকস্থল গ্রামের হালিম আকনের স্ত্রী শিল্পি বেগম (২৫) বলেন, ‘মোগো মিথ্যা কথা বইল্লা আজাদ প্রতিবাদ সভা করানোর চেষ্টা করলে মোরা হেইয়ানেরতন চইল্লা আহি’।

অপরদিকে সাংবাদিকদের বিরুদ্ধে কু-রুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় সাংবাদিক মহলে তীব্র প্রতিক্রীয়া সৃষ্টি হয়েছে। এ ঘটনায় গৌরনদী প্রেসক্লাব ও গৌরনদী রির্পোটাস ইউনিটির নেতৃবৃন্দরা তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন।


মন্তব্য