kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দশ ট্রাক অস্ত্র মামলার আসামী আকাশকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর

ফেনী প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৫৪



দশ ট্রাক অস্ত্র মামলার আসামী আকাশকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর

আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলার আসামি ও সাবেক শিবির ক্যাডার পেয়ার আহমেদ আকাশকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার দুপুরে ফেনীর দাগনভূঞা থানার এসআই সাইফুল ইসলামের কাছে তাকে হস্তান্তর করা হয়।

এর আগে শুক্রবার রাতে মালয়েশিয়া পুলিশ তাকে বাংলাদেশের কাছে হস্তান্তর করে। সম্প্রতি আকাশ মালয়েশিয়ায় এ কে-৪৭ বন্দুকসহ পুলিশের হাতে ধরা পড়ে।

মালয়েশিয়ায় আকাশের ব্যবসায়িক সঙ্গী (পার্টনার) মো. ফজলুল আমীন জাভেদ মুঠোফোনে জানান, গত ১৯ আগস্ট মালয়েশিয়ার পুচং এর একটি বাসা থেকে আকাশকে গ্রেফতার করে সে দেশের পুলিশ। এর আগে ২০১৪ সালের ১৫ ডিসেম্বর সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে মালয়েশিয়া পুলিশের হাতে আটক হয়েছিলেন তিনি।

আলোচিত ১০ ট্রাক অস্ত্র থেকে খোয়া যাওয়া একে-৪৭ রাইফেল বিক্রি করার সময় ২০০৫ সালের ১৮ সেপ্টেম্বর ফেনীতে আকাশসহ ৩ জন র‌্যাবের হাতে গ্রেফতার হয়। পরে এ ঘটনায় দায়ের করা মামলায় তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। ওই সময় জিজ্ঞাসাবাদে আকাশ জানান, পুলিশের সার্জেন্ট আলাউদ্দিন ও সার্জেন্ট হেলাল উদ্দিনের সহায়তায় বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর কাছে তিনি অস্ত্রগুলো বিক্রি করেন। এরপর এক-এগারের রাজনৈতিক পট পরিবর্তনের সময় আকাশ জামিন পেয়ে পালিয়ে মালয়েশিয়া চলে যান। ইন্টারপোলের হুলিয়া মাথায় নিয়ে সেখানেও তিনি জামায়াতের রাজনীতিতে যুক্ত হন।

পেয়ার আহমেদ আকাশ ফেনী শহরে জামায়াত পরিচালিত শাহীন একাডেমী স্কুল থেকে ১৯৯৩ সালে এসএসসি পাশ করেন। স্কুলে পড়ার সময়ই বোনের স্বামী (দুলাভাই) ও জেলা জামায়াতের নায়েবে আমীর আবু ইউসুফের হাত ধরে জামায়াত-শিবিরের রাজনীতিতে যুক্ত হন। পরে অস্ত্র-ব্যবসায় জড়িয়ে পড়েন তিনি। আকাশ দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের নয়নপুর গ্রামের বাসিন্দা।


মন্তব্য