kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


কাসেমের সঙ্গে দেখা করতে যাচ্ছেন ২৩ জন

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৩



কাসেমের সঙ্গে দেখা করতে যাচ্ছেন ২৩ জন

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর সঙ্গে দেখা করতে তার পরিবারের ২৩ সদস্য কারাগারের পথে রওনা দিয়েছেন। তারা সাড়ে ৩টার মধ্যে সেখানে পৌঁছাতে চান বলে জানিয়েছেন মীর কাসেমের মেয়ে সুমাইয়া রাবেয়া।

এর আগে সকালে কারাগার কর্তৃপক্ষ টেলিফোনে মীর কাসেমের পরিবারের সঙ্গে যোগাযোগ করে সাড়ে ৩টায় সাক্ষাতের জন্য কারাগারে হাজির হওয়ার কথা জানান। মীর কাসেমের মেয়ে সুমাইয়া বলেন, আমাদের ব্যক্তিগত সহকারীকে টেলিফোনে বিষয়টি জানানো হয়েছে। আমরা সবাই সেখানে উপস্থিত থাকবো।

চূড়ান্ত রায়ের পর মীর কাসেম তার নিখোঁজ সন্তান ফিরে না আসা পর্যন্ত প্রাণভিক্ষার সিদ্ধান্ত নেবেন না বলে জানিয়েছিলেন। তবে মত পাল্টে শুক্রবার তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা না চাওয়ার বিষয়ে কারা কর্তপক্ষকে জানান। এরপর মীর কাসেমের ফাঁসি কার্যকর হতে আর কোনো প্রক্রিয়া বাকি থাকল না। জেল কর্তৃপক্ষ জানান, সরকারি নির্দেশনা পাওয়া মাত্রই রায় কার্যকর করবে কারা প্রশাসন। এদিকে, শুক্রবার থেকেই কাশিমপুর কারাগারের চারপাশে, বিশেষ করে কারাফটকের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারাফটকেও তল্লাশি করে নিয়মিত দর্শনার্থীদের ভেতরে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে।

 


মন্তব্য