kalerkantho


কাশিমপুর কারাগারে অতিরিক্ত আইজি প্রিজন

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১০



কাশিমপুর কারাগারে অতিরিক্ত আইজি প্রিজন

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রস্তুতি চলছে। এরই মধ্যে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক (অতিরিক্ত আইজি প্রিজন) কর্নেল ইকবাল হাসান।

আজ শনিবার দুপুর দেড়টার দিকে কাশিমপুর কারাগার ২ এর ভেতরে ঢুকেছেন কর্নেল ইকবাল হাসান।  

কাশিমপুর কারাগার ২ এর জেলার নাসির আহমেদ বলেন, ''শুক্রবার বিকেলে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন না বলে জানান মীর কাসেম আলী। এর পর থেকেই ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছি। কাশিমপুর কারাগার ২ ও হাই সিকিউরিটি কারাগার দুটিতে একটি করে ফাঁসির মঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী মীর কাসেমকে এর যেকোনো একটিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। শুক্রবার ও বৃহস্পতিবার দুই দফায় ফাঁসির মহড়া দেওয়া হয়েছে। ''

এদিকে ফাঁসির আগে স্বজনদের সঙ্গে শেষবারের মতো সাক্ষাতের সুযোগ পাবেন মীর কাসেম আলী। এ জন্য শনিবার দুপুর ৩টায় সময় নির্ধারণ করেছে কারা কর্তৃপক্ষ। দেখা করতে বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার মণিপুর রহমত মঞ্জিলের বাসভবন থেকে কাশিমপুর কারাগারের উদ্দেশে রওনা হয়েছেন মীর কাসেমের স্ত্রী, দুই মেয়ে, দুই পুত্রবধূসহ পরিবারের ১৫ থেকে ২০ জন সদস্য।

 


মন্তব্য