kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


কাশিমপুর কারাগারে নিরাপত্তা জোরদার

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৩



কাশিমপুর কারাগারে নিরাপত্তা জোরদার

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মীর কাসেমের ফাঁসির রায় কার্যকরকে কেন্দ্র করে গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আজ শনিবার সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য কাশিমপুর কারাগারের সড়কে এবং আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন।

সেই সঙ্গে রয়েছে কমিউিনিটি পুলিশের সদস্যরা। গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, শুধু কাশিমপুর এলাকা নয়, নিরাপত্তা ব্যবস্থা পুরো গাজীপুর জেলায় নেওয়া হয়েছে।

এ জন্য টঙ্গী, স্টেশন রোড, বোর্ডবাজার, ভোগড়া বাইপাস মোড়, চান্দনা চৌরাস্তা, গাজীপুর শহর, রাজেন্দ্রপুর, কোনাবাড়ি ও চন্দ্রা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব এলাকায় সর্বাত্মক সতর্কতা বজায় রাখার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। রায় কার্যকরকে কেন্দ্র করে পুরো এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কাশিমপুর কারাগারের সামনে মূল কারাফটকে বাড়ানো হয়েছে অতিরিক্ত কারারক্ষীর সংখ্যা। কাশিমপুর কারাগারে প্রবেশের প্রধান সড়কের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ করা গেছে।
 
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক থেকে কারাগারের প্রধান ফটক পর্যন্ত সড়কের পাঁচটি স্থানে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। পুলিশ সদস্যরা এসব চৌকিতে নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি অবস্থান নিয়েছেন র‌্যাব সদস্যরা। তল্লাশি ও জিজ্ঞাসাবাদ শেষে চৌকিগুলো পার হতে হচ্ছে সাধারণ মানুষকে। কারাগারের মূল ফটক থেকে অন্তত ১০০ গজ দূরে গণমাধ্যমকর্মীদের জন্য স্থান করে দেওয়া হয়েছে। সকাল থেকে বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী কারাগারের সামনে গিয়ে উপস্থিত হন।

 


মন্তব্য