kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


জঙ্গি মোকাবেলাই এখন পুলিশের বড় চ্যালেঞ্জ : আইজিপি

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

২ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০৯



জঙ্গি মোকাবেলাই এখন পুলিশের বড় চ্যালেঞ্জ : আইজিপি

"জঙ্গি মোকাবেলাই পুলিশের জন্য এখন বড় চ্যালেঞ্জ। জঙ্গিরা কথিত খেলাফতের নামে জিহাদ করে ক্ষমতায় যেতে চায়।

ক্ষমতায় যেতে হলে তাদের আদর্শ জনগণের কাছে তুলে ধরে গণতান্ত্রিক পদ্ধতিতে রাজনীতি করা উচিত। "

আজ শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পুলিশ তদন্ত  কেন্দ্র মাঠে জেলা কমিউনিটি পুলিশিং আয়োজিত জঙ্গিবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।    

আইজিপি বলেন, "জঙ্গিরা গুলি করে ও বোমা মেরে মানুষ হত্যা করছে। শহীদ হলে আখেরাতে বিচার ছাড়ায় সরাসরি জান্নাতে যাওয়া যাবে- এমন ভুল তথ্য দিয়ে তাদের মগজ ধোলাই করা হচ্ছে। " এসব মানুষকে দেশের শত্রু উল্লেখ করে তিনি জঙ্গী প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ ও সতর্ক হওয়ার আহ্বান জানান।

পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন, বিএমডিএর চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী, জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন মণ্ডল, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব ন স ম মাহবুবুর রহমান মিন্টু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ মহা পরিদর্শক এ কে এম শহীদুল হক আরো বলেন,  "যারা আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার প্রক্রিয়া রুদ্ধ করেছিল তারাই এখন জঙ্গি  দমনে পুলিশের অভিযানকে সাজানো নাটক বলে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। এরা দেশের বন্ধু হতে পারে না। " তিনি বলেন, "গুলশান ও নারায়ণগঞ্জের অপারেশন পরিচালনার আগে আত্মসমর্পণের জন্য জঙ্গিদের কয়েক ঘণ্টা সময় দেওয়া হয়েছিল। কিন্তু তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছোড়ে। এরপরই পুলিশ অভিযান চালায়। তাই এসব অভিযান পরিচালানায় কোনো নাটক করা হয়নি। "


মন্তব্য