kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


স্থানীয় সরকার উন্নয়নের মধ্য দিয়েই দেশের উন্নয়ন : স্থানীয় সরকারমন্ত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি    

২ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৩১



স্থানীয় সরকার উন্নয়নের মধ্য দিয়েই দেশের উন্নয়ন : স্থানীয় সরকারমন্ত্রী

"স্থানীয় সরকার উন্নয়নের মধ্যই দিয়েই দেশের আরো উন্নয়ন সম্ভব। স্থানীয় সরকারের ওপরই দেশের সুশাসন নির্ভর করে।

তাই আমাদের সরকার দেশ উন্নয়নের পাশাপাশি স্থানীয় সরকারকেও নতুন করে ঢেলে সাজানোর পরিকল্পনা গ্রহণ করেছে। শুধু তাই নয় জেলা প্রশাসনের কাজও বৃদ্ধি কর হয়েছে। "

আজ শুক্রবার সকালে সিরাজগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে জেলার পৌরসভা, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান-সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

মন্ত্রী বলেন, "ইতিমধ্যে আমাদের সরকার জেলা প্রশাসন নির্বাচনের পরিকল্পনা গ্রহণ  করেছেন। আজ আমাদের দেশ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

স্থানীয় সরকারমন্ত্রী আরো বলেন, ইতিমধ্যে সাড়া দেশের ন্যায় সিরাজগঞ্জেও উন্নয়নের  নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জনগণের দীর্ঘদিনের সমস্যা দূর করার লক্ষ্যে জেলা শহরের ভেতরে প্রবাহিত কাটাখালি খালটি সংস্কারের জন্য ২৫ কোটি, সিরাজগঞ্জ সদর উপজেলা ও কামারখন্দ উপজেলা উন্নয়নের ২৫ কোটি টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। সিরাজগঞ্জে ছয়টি পৌরসভার মধ্যে ইতিমধ্যে চারটি পৌরসভা প্রথম শ্রেণির মর্যাদা পেয়েছে।

জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন জেলা পরিষদের প্রশাসক, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, সংসদ সদস্য মনিরুল ইসলাম ও অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, বেলকুচি পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস, সিরাজগঞ্জ পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, কাজিপুর উপজেলার চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল প্রমুখ।


মন্তব্য