kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


ঝিনাইদহে এক মাসে সহস্রাধিক গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ১১:০২



ঝিনাইদহে এক মাসে সহস্রাধিক গ্রেপ্তার

জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে ঝিনাইদহে মাসব্যাপী বিশেষ অভিযান চালিয়ে ১১১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে ১০০ জন জামায়াত-শিবিরের সক্রিয় কর্মী।

জেলার নতুন পুলিশ সুপার মিজানুর রহমান দায়িত্ব নেওয়ার পর ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত জেলাব্যাপী এ অভিযান পরিচালিত হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ এক ই-মেইল বার্তায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

ই-মেইল বার্তায় বলা হয়, বিশেষ অভিযানে বিভিন্ন মামলা ও গ্রেপ্তারি পরোয়ানাসংক্রান্ত মোট ১১১৫ আসামি গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। এর মধ্য নিয়মিত মামলায় জামায়াত-শিবিরের ১০০ সক্রিয় কর্মীসহ ২৬৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের বিরুদ্ধে বিভিন্ন থানায় নাশকতা, সহিংসতা ও রাষ্ট্রবিরোধী মামলা রয়েছে। এ ছাড়া অভিযানে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ১৮ আসামিসহ ৮৪৮ জন পরোয়ানাভূক্ত আসামি গ্রেপ্তার করা হয়েছে।

অভিযানে ৩৯৫ বোতল ফেনসিডিল, ২ কেজি ৭৩৫ গ্রাম গাঁজা, ১৬টি গাঁজার গাছ, ৩৪৮ পিস ইয়াবা, ৬০ কেজি ৭০০ গ্রাম দেশীয় মদ, ৯৬ বোতল ভারতীয় মদ উদ্ধার করা হয়। এ বিষয়ে ৫৫টি মামলা দায়ের করা হয় এবং ও ৫৭ জনকে গ্রেপ্তার করা হয়।

ই-মেইল বার্তায় জানানো হয়েছে, অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ টিম গঠন করা হয়। পুলিশ সুপারের নির্দেশ অনুযায়ী এ টিম অভিযান চালিয়ে ১টি পাইপগান, ২টি শাটার গান, ১টি শুটার গান, ১০ রাউন্ড গুলি, ৮টি রামদা, ২টি হাসুয়া, ৮টি বোমা, ১টি কুড়াল ও ১টি করাত উদ্ধার করে। এ বিষয়ে ৪টি মামলা দায়ের করে ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে ঝিনাইদহ জেলায় অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে ১৬৩৩টি মামলা করা হয়। পাশাপাশি ১৮৫টি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল জব্দ করা হয়, বলে অতিরিক্ত পুলিশ সুপার তার ই-মেইল বার্তায় জানিয়েছেন।


মন্তব্য