kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


রায়পুরে বিএনপি অফিসে হামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:১৩



রায়পুরে বিএনপি অফিসে হামলা

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে আওয়ামী লীগ সমর্থকদের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টার দিকে পৌরসভার গাজী কমপ্লেক্সের পেছনে ভবনের তৃতীয় তলার বিএনপির কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে।

এসময় ছাত্রদলের কিছু উশৃঙ্খল নেতাকর্মী অফিসের ছাদের ওপর থেকে আওয়ামী লীগ নেতাকর্মীদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী ও উপজেলা বিএনপির বক্তব্য, বিকেলে অফিসে আলোচনা সভা ও কেক কেটে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এ কর্মসূচীতে যোগ দিতে জেলা বিএনপির সভাপতি  ও খালেদা জিয়ার উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়াসহ ছাত্রদলের কিছু নেতাকর্মী মোটর সাইকেল বহর নিয়ে রবিদাসপুল থেকে রায়পুরে আসেন।

ঘটনার সময় গাজী কমপ্লেক্সের পাশে দলীয় নেতাকর্মীরা আবুল খায়ের ভূঁইয়াকে পর্যায়ক্রমে ফুলেল শুভেচ্ছা জানানোর সময় রায়পুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহর নেতৃত্বে শতাধিক নেতাকর্মী সেখানে হামলা করে । হামলা থেকে বাঁচতে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয় ও গাজী কমপ্লেক্সের ভেতরে গিয়ে আশ্রয় নেন।

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা কার্যালয়ের ভবনের নিচে গেইটে অবস্থান নিয়ে আবুল খায়ের ভূঁইয়ার বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়। পরে নিচ থেকে ইট-পাটকেল ও কোমল পানীয়ের বোতল ছুঁড়ে কার্যালয়ের জানালার কাচ ভাংচুর করে তারা। এরপর পুলিশী হস্তক্ষেপে নেতাকর্মীরা চলে যাওয়ার সময় ছাত্রদলের কয়েক উশৃঙ্গল নেতাকর্মী অফিসের ছাদের ওপর থেকে তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পরে অবশ্য কার্যালয়ের ভেতরে কেক কেটে দলীয় নেতাকর্মীদের বের করে দেওয়া হয়। তবে, উভয় পক্ষের কোন নেতাকর্মী আহত হয়নি।

এ ব্যাপারে রায়পুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ বলেন, বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা হঠাৎ জড়ো হওয়ার খবরে আমরা সেখানে গিয়েছি। তারা ওপর থেকে নেতাকর্মীদের ওপর ইট-পাটকেল মেরেছে। এসপির অনুরোধে আমরা নেতাকর্মীদের নিয়ে সেখান থেকে সরে এসেছি।

উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার বলেন, বিএনপির শান্তিপূর্ন কর্মসূচী আওয়ামী লীগের নেতাকর্মীরা অর্তকিত হামলা চালিয়েছে। এতে আমাদের কার্যালয়ের কয়েকটি গ্লাস ক্ষতিগ্রস্থ হয়। বিষয়টি পুলিশকে জানিয়েছি।

এ ব্যাপারে রায়পুর থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) এ কে এম ফজলুল করিম বলেন, ঘটনাস্থল গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।


মন্তব্য