kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সিরাজগঞ্জে জেএমবির ৩ জঙ্গি আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৫৬



সিরাজগঞ্জে জেএমবির ৩ জঙ্গি আটক

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা মোহনপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জাময়াতুল মুজাহিদীন জেএমবির ৩ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ(ডিবি)। গতকাল বুধবার গভীর রাতে এই অভিযানে জঙ্গিদের কাছ থেকে বিপুল পরিমান জিহাদী বই উদ্ধার করা হয়।

আটকৃত জেএমবি সদ্যরা হলেন, উল্লাপড়া উপজেলার চাকশা দক্ষিনপড়া এলাকার মৃত আবু বক্করের ছেলে মোঃ ইস্রাফিল (২৪),  চর মোহনপুর পশ্চিমপাড়া গ্রামের হাজী আনোয়ার হোসেনের ছেলে মোঃ রহুল আমিন ওরফে রুহুল (৩২) ও চর মোহনপুর উত্তরপাড়া গ্রামের পর্বত আলীর ছেলে মোঃ আলমাস (৩০)।

সিরাজগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওহেদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, উল্লাপড়ার মোহনপুর এলাকায় বেশকিছু জেএমবি সদস্য নতুন করে সদস্য সংগ্রহ করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই তিন জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান জিহাদী বই উদ্ধার করা হয়।

পরে বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিঞ্জপ্তিতে সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এরা জেএমবি সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছে। তারা জেএমবির শীর্ষ নেতা সামিউল ওরফে (রবিন) ওরফে (তালহা)র মাধ্যমে জেএমবিতে যোগদান করেন এবং জেএমবির সদস্য সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা নিয়ে কাজ করছিলেন। তিনি আরও জানান তাদের তাদের হাইকমান্ডের নির্দেশ অনুযায়ী জিহাদে যাবার জন্য প্রস্তুনি গ্রহন করছিল। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য