kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


শাবি শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৩



শাবি শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষে কয়েক দফা সংঘর্ষের পর শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। আজ বৃহস্পতিবার সন্ধ‌্যা ৬টার মধ্যে ছাত্রদের এবং শুক্রবার দুপুর ১২টার মধ্যে ছাত্রীদের হল খালি করে দিতে হবে বলে শাহপরান হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট মো. শহীদুল হোসাইন জানিয়েছেন।

তিনি বলেন, উপাচার্যের নির্দেশে হল প্রভোস্টরা এ সিদ্ধান্ত নিয়েছেন। বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই হল খালি করে দিতে বলা হয়েছে।

আগামী রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি শুরু হওয়ার কথা, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। তার আগেই হল ছাড়ার এ নির্দেশ দেওয়া হল। এ বিষয়ে জানতে উপাচার্য আমিনুল হক ভূইয়ার কার্যালয়ে ফোন করা হলে তার ব্যক্তিগত সহকারী কবির উদ্দিন বলেন, স্যার অ‌্যাকাডেমিক কাউন্সিলের মিটিংয়ে আছেন; এখন কথা বলতে পারবেন না।

ফুটবল খেলার কমিটি নিয়ে গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান ও কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য উত্তম কুমার দাসের সমর্থকদের মধ‌্যে ঝগড়ার পরদিন দুইপক্ষ ক‌্যাম্পাসে সংঘর্ষে জড়ায়। এর পর গত কয়েক দিনে বহুধা বিভক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন পক্ষ বেশ কয়েক দফা নিজেদের মধ‌্যে সংঘর্ষে লিপ্ত হয়েছে। গত সোম ও বুধবার বিশ্ববিদ‌্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারীদের মধ‌্যে দুই দফা সংঘর্ষে বেশ কয়েকজন আহতও হয়েছেন।

 


মন্তব্য