kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


আশুলিয়ায় কিন্ডারগার্টেন স্কুলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৩ এপ্রিল, ২০১৬ ১০:৫৩



আশুলিয়ায় কিন্ডারগার্টেন স্কুলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

ঢাকার অদূরে আশুলিয়ায় উইলসন কিন্ডার গার্টেন অ্যান্ড হাইস্কুল নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতে আশুলিয়া ইউনিয়নের পাড়াগ্রাম এলাকায় এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।


ঘটনার পর রবিবার সকালে বিদ্যালয়ে গেলে শিক্ষার্থীদের পাঠদান করতে পারেননি শিক্ষকরা। শিক্ষা প্রতিষ্ঠানটি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ায় স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
স্কুলটির অধ্যক্ষ মরর্জিনা আক্তার জানান, গভীর রাতে কে বা কারা স্কুলটিতে আগুন ধরিয়ে দেয়। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীগণ নিজস্ব উৎস থেকে পানি নিয়ে আগুন নিভালেও ততোক্ষণে আগুনে স্কুলের ১১টি কক্ষ ও কক্ষের ভিতরে থাকা বই-পত্র এবং কম্পিউটার, আসবাবপত্রসহ মুল্যবান কাগজপত্র পুড়ে যায়। আগুনে আনুমানিক দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এছাড়া স্থানীয় ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন মাদবর ও আওয়ামী লীগ নেতা শাহাব-বুদ্দিন মাদবর ঘটনাস্থল পরিদর্শন করে সরকারের পক্ষ থেকে ক্ষতিপুরণ দেওয়ার আশ্বাস দিয়েছেন।
এব্যাপারে আশুলিয়া থানার অসিার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির জানান, স্কুলে আগুন দেওয়ার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 


মন্তব্য