kalerkantho

26th march banner

নরসিংদীতে ইটভাটায় হামলা চালিয়ে টাকা লুট

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ২০:২৭



নরসিংদীতে ইটভাটায় হামলা চালিয়ে টাকা লুট

চাঁদা না দেওয়ায় নরসিংদীর রায়পুরা উপজেলায় একটি ইটভাটায় হামলা চালিয়ে টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তরা পিটিয়ে তিনজনকে আহত করে এবং ব্যাপক ভাঙচুর চালায়। আজ শনিবার সকালে নরসিংদীর রায়পুরা উপজেলার নলবাটা গ্রামের আলতাফ ম্যানুফ্যাকচার ব্রিকস ফিল্ডে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ইটভাটার মালিক আলতাফ হোসেন ব্যাপারী জেলা পুলিশ সুপারের (এসপি) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে ইটভাটা কর্তৃপক্ষের অভিযোগ, নলবাটা গ্রামের আবদুল জলিল, আক্তার, আসাদ, সাখাওয়াত, কাজলরা দীর্ঘদিন ধরে ইটভাটার মালিকের কাছ থেকে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেওয়ায় বিভিন্ন অজুহাতে ইটভাটার লোকজনদের হয়রানি করা হতো। অনেক সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নলবাটা গ্রামের লোকদের উসকে দিয়ে ইটভাটায় হামলা চালানো হতো। ইটভাটার মালিকের বাড়ি পাশের সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের খাসেরচর গ্রামে। নলবাটা গ্রাম ও খাসেরচর গ্রাম সরু একটি নদী দিয়ে বিভক্ত।

এলাকাবাসী জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রামের ঝগড়া অতি সাধারণ একটি ঘটনা।

ওই ঘটনার বর্ণনা দিতে গিয়ে হামলায় আহত ইটভাটার ব্যবস্থাপক রশিদ উদ্দিন জানান, প্রায় ৪০-৪৫ জনের একটি দল অতর্কিতভাবে তাঁদের ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা তাঁকে বেধড়ক পিটুনি দেয়। জীবন বাঁচাতে নদীতে ঝাঁপ দেন তিনি।

এ প্রসঙ্গে ইটভাটার মালিক আলতাফ হোসেন বলেন, আমার কাছ থেকে চাঁদা না পেয়ে ইটভাটায় ও লোকজনদের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এদের অত্যাচারে ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। আজ তারা আমাকে হুমকি দিয়েছে, চাঁদা না দেওয়া পর্যন্ত আমি যেন ইটভাটায় না যাই।

এ ব্যাপারে পুলিশ সুপারের কাছে অভিযোগ দেওয়া হয়েছে বলেও জানান আলতাফ হোসেন। তিনি লুট করা টাকা দ্রুত উদ্ধারের দাবি জানান।

এদিকে, এই ঘটনায় দুই গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে। তবে এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার আমেনা বেগম বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্তের জন্য গোয়েন্দা (ডিবি) পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে।
 
 

 

 

 

 

 


মন্তব্য