kalerkantho


চরফ্যাশনে কৃষি ব্যাংকে ডাকাতির চেষ্টা, নিরাপত্তা প্রহরীকে কুপিয়ে জখম

ভোলা প্রতিনিধি   

২ এপ্রিল, ২০১৬ ১৮:১৪



চরফ্যাশনে কৃষি ব্যাংকে ডাকাতির চেষ্টা, নিরাপত্তা প্রহরীকে কুপিয়ে জখম

ভোলার চরফ্যাশনে কৃষি ব্যাংকে ডাকাতির চেষ্টা চালানো হয়েছে। এ সময় ডাকাতরা ঝান্টু নামের ব্যাংকের এক নিরাপত্তা প্রহরীকে কুপিয়ে জখম করে।

পরে তাকে গুরুতর আহত অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল শুক্রবার দিবাগত রাতে এ ঘটনাটি ঘটে। তবে, ব্যাংকের ভোল্ট অক্ষত রয়েছে। কোন টাকাও খোয়া যাওয়ার খবর পাওয়া যায়নি। পুলিশ বলছে, ডাকাতির চেষ্টার ঘটনা রহস্যজনক।  

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে একদল সশস্ত্র ডাকাত কৃষি ব্যাংক চরফ্যাশন উপজেলার শশীভূষন শাখায় হানা দেয়। এ সময় ডাকাতরা ব্যাংকের জানালা ভেঙে ভেতরে ঢুকে। ওই সময় ব্যাংকের নিরাপত্তা প্রহরী ঝান্টু ডাকাতদের বাধা দিলে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ডাকাতরা। নিরাপত্তা প্রহরীর ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে এলে তারা পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন ঝান্টুকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

তবে এ ঘটনাটি রহস্যজনক বলে উল্লেখ করে শশীভূষন থানার ওসি আবুল বাশার ব্যাংকের নিরাপত্তা প্রহরীর বরাত দিয়ে কালের কণ্ঠকে বলেন, দুজন লোক ব্যাংকের জরাজীর্ণ টিনসেড ভবনের পেছনের জানালা ভেঙে গ্রিল বাঁকা করে ব্যাংকের ভেতরে প্রবেশ করে। এ সময় ব্যাংকের নিরাপত্তা প্রহরী ঝান্টুর সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে ঝান্টুকে কুপিয়ে আহত করে তারা।

তিনি আরো বলেন, ডাকাতির উদ্দেশে ডাকাতরা ব্যাংকে ঢুকলে তারা প্রথমে নিরাপত্তা প্রহরীকে বেঁধে টাকা লুট করে নিয়ে যাওয়ার কথা। প্রথমেই আঘাত করার কথা নয়। এছাড়া মাত্র দুজন লোক ব্যাংকে ডাকাতি করার কথা নয়। তাই বিষয়টি আমার কাছে রহস্যজনক মনে হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠনো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। এ ঘটনায় ব্যাংকের ম্যানেজার আমির হোসেন থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বলেও জানান তিনি।

 

 

 

 

 

 


মন্তব্য