kalerkantho


চকরিয়ায় ভূমি সপ্তাহ উদ্বোধন, র‌্যালি ও আলোচনা সভা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২ এপ্রিল, ২০১৬ ১৭:১১



চকরিয়ায় ভূমি সপ্তাহ উদ্বোধন, র‌্যালি ও আলোচনা সভা

কক্সবাজারের চকরিয়ায় ভূমি অফিসের কার্যক্রম সম্পর্কে জনগণকে সচেতন করতে পাঁচ দিনব্যাপী ‘ভূমি সপ্তাহ-২০১৬’ উদযাপন করা হচ্ছে। আজ শনিবার সকাল ১০টায় এই কর্মসূচরি উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল হক। এরপরে উপজেলা ভূমি অফিস থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় ভূমি সপ্তাহ নিয়ে উপজেলা রাজস্ব প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী  তপন কান্তি পাল ও উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হকের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রফিকুল হক। আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন, উপজেলা ভূমি অফিসের কানুনগো শান্তি জীবন চাকমা। এতে বিভিন্ন ইউনিয়ন ভূমি কর্মকর্তা, কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল হক কালের কণ্ঠকে বলেন, সারা দেশের মতো চকরিয়ায় ভূমি সপ্তাহ উদযাপন করা হবে। এই কর্মসূচির মধ্য দিয়ে জনগণ ভূমি বিষয়ক নানা তথ্য-উপাত্ত জানার মধ্য দিয়ে সচেতন হতে পারবে। এই কর্মসূচির আওতায় আগামীকাল রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিভিন্ন ইউনিয়নে র‌্যালি, আলোচনা সভাসহ সচেতনতামূলক কার্যক্রম এবং ভূমি উন্নয়ন কর আদায় ক্যাম্প অনুষ্ঠিত হবে।


মন্তব্য