kalerkantho


খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঝালকাঠিতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

ঝালকাঠি প্রতিনিধি    

২ এপ্রিল, ২০১৬ ১৪:২৮



ঝালকাঠিতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাকে ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে এর প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। আজ শনিবার বেলা সকাল সাড়ে ১১টায় স্থানীয় ফায়ার সার্ভিস সড়কে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহার করার আহ্বান জানান ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশের বাধার মধ্যেই সমাবেশ করেন তাঁরা। জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দ্বীন ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পি, যুববিষয়ক সম্পাদক রবিউল হোসেন তুহিন ও জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এনামুল হক সাজু। এ সময় বক্তারা অবিলম্বে খালেদা জিয়াসহ বিএনপি অন্য  নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক মামলা ও গ্রেপ্তারি পরোয়ারা প্রত্যাহার করার দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুমকি দেন তাঁরা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর বলেন, "পুলিশ তাদের মিছিল করতে দেয়নি। মিছিল নামানো হলে পুলিশ নেতাকর্মীদের সামনে প্রতিবন্ধকতা তৈরি করে। পরে পুলিশের বাধার মধ্যেই সমাবেশ করা হয়। তিনি মিছিলে পুলিশের বাধার তীব্র নিন্দা জানান। ঝালকাঠি থানার এসআই আবদুল হালিম তালুকদার বলেন, "আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখার জন্যই মিছিল করতে দেওয়া হয়নি। "  

 


মন্তব্য