kalerkantho

26th march banner

খাগড়াছড়িতে পাঁচ অপহরণকারী আটক

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৬ ২৩:২২



খাগড়াছড়িতে পাঁচ অপহরণকারী আটক

খাগড়াছড়ির মানিকছড়ি হাসপাতালের উন্নয়ন প্রকল্পে নিয়োজিত ফোরম্যান রেজাউল করিমকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় পুলিশ মাইক্রোবাসসহ পাঁচ অপহরণকারীকে আটক করেছে।
শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে জেলার জালিয়াপাড়া থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হলেন— খাগড়াছড়ি জেলা সদরের খাগড়াপুরের আলমগীর হোসেন, হাসপাতাল এলাকার মাঈন উদ্দিন, মাস্টার পাড়ার মো. আলী, হাসপাতাল এলাকার কাউসার ও গোলাবাড়ীর মংসাই মারমা।
রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী হুমায়ুন রশীদ জানান, শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে তার নেতৃত্বে জালিয়াপাড়া এলাকায় রাস্তায় ব্যারিকেড দিয়ে মাইক্রোবাসটি আটক করা হয়।
তিনি জানান, ঢাকার ফাইম ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী নাজমুল করিম টিংকু লটারির মাধ্যমে ১৮ কোটি ৬৫ লাখ টাকায় মানিকছড়ি হাসপাতালের উন্নয়ন কাজটি পান। নাজমুল করিম টিংকু ধানমণ্ডি থানার যুবলীগের সাবেক সভাপতি।
খাগড়াপুরের আলমগীর হোসেন টেন্ডার প্রতিযোগিতায় হেরে গিয়ে প্রতিশোধ নেওয়ার জন্যই ফোরম্যানকে অপহরণ করতে চেয়েছিলেন বলে পুলিশকে জানিয়েছেন।
ফোরম্যান রেজাউল করিম জানান, সন্ত্রাসীরা কাজ শুরু হওয়ার পর থেকে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না পেয়ে তাকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়েছিল তারা।
এদিকে আটককৃতরা নিজেদের খাগড়াছড়ি জেলা যুবলীগের কর্মী বলে দাবি করলেও খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাল হোসেন তা নাকচ করে দিয়েছেন।
তিনি বলেন, ‘অভিযুক্তরা নিজেদের রক্ষা করার জন্য যুবলীগের নাম বলছে। ’


মন্তব্য