kalerkantho


সাভারে পোশাক কারখানায় প্রকৌশলীর রহস্যজনক মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৬ ০৮:০৮



সাভারে পোশাক কারখানায় প্রকৌশলীর রহস্যজনক মৃত্যু

সাভারে একটি তৈরি পোশাক কারখানায় আতিকুর রহমান সাগর (৪০) নামের নামে এক প্রকৌশলীর রহস্যজনক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর এলাকার কর্নপাড়া মহল্লার দোয়েল গ্রুপের ঢাকা ডাইং কারখানার ছাদের পর থেকে নিহতের মরদেহটি উদ্ধার করা হয়। নিহত সাগর রাজধানীর ধানমণ্ডিতে থাকতেন। তিনি রামপুরা এলাকার শরিফ প্লাজায় অবস্থিত ইউনিক ইঞ্জিনিয়ারিংয়ে প্রকৌশলী হিসেবে কাজ করতেন।

নিহত আতিকুর রহমানের ভাই আরিফ হোসেন জানান, সকালে আতিকুর রহমানকে জরুরি কাজ আছে বলে টেলিফোন করে উলাইল কর্নপাড়া এলাকায় দোয়েল গার্মেন্ট এ নিয়ে আসেন কারখানার মালিক এখলাছ মিয়া। কিন্তু পরে জানতে পারি দোয়েল গার্মেন্টের পাঁচতলার ওপরে কাজ করার সময় আতিকুরের মৃত্যু হয়েছে।

'আমার ভাইয়ের সারা শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে' উল্লেখ করে আরিফ হোসেন বলেন পূর্বশত্রুতার জের ধরে দোয়েল গ্রুপের মালিক এখলাছ মিয়ার লোকজন তার ভাইকে হত্যা করেছে অভিযোগ করেন।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

কারখানার জেনারেটর চালক সজল হোসেন জানায়, দুপুরে পাঁচতলার ওপরে উঠে আতিকুর রমহান সাগরকে মেঝেতে পড়ে থাকতে দেখেন তিনি। এ সময় অন্যান্য শ্রমিকদের সহায়তায় তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্ত্যবরত চিকিৎসক ওই প্রকৌশলীকে মৃত ঘোষণা করেন। তবে এ ব্যাপারে কারখানাটির মালিক এখলাছ মিয়ার সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সাভার মডেল থানার এসআই শেখ ফরিদ উদ্দিন জানান, নিহত ব্যক্তির সারা শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহৃ রয়েছে। মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পরই জানা যাবে এটি হত্যা নাকি অন্য কিছু। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

 


মন্তব্য