kalerkantho


পঞ্চগড়ের ৬টিতেই আওয়ামী লীগ ও বিদ্রোহীরা জয়ী

পঞ্চগড় প্রতিনিধি   

১ এপ্রিল, ২০১৬ ০১:১৪



পঞ্চগড়ের ৬টিতেই আওয়ামী লীগ ও বিদ্রোহীরা জয়ী

পঞ্চগড়ের বোদা উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সবকটিতেই আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা জয়লাভ করেছে। এর মধ্যে ৩টিতে আওয়ামী লীগ ও অপর ৩টিতে বিদ্রোহী প্রার্থীরা জয়ী হয়েছেন।

ছিটমহল বাসিন্দারা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না হওয়ায় নির্বাচন কমিশনের নির্দেশনায় এ উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে বিলুপ্ত ছিটমহল-লাগোয়া ৪টি ইউনিয়নের নির্বাচন স্থগিত রয়েছে। এসব ইউনিয়ন হল ময়দানদীঘি, মাড়েয়া বামনহাট, কাজলদীঘি কালিয়াগঞ্জ ও বড়শশী।

বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বিজয় চন্দ্র বর্ম্মণ উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত বিজয়ীরা হলেন ঝলই শালশিড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন, সাকোয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সায়েদ জাহাঙ্গির হাসান সবুজ ও বেংহাড়ি বনগ্রাম ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ আবু। অপর ৩টি ইউনিয়নে বিজয়ী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীরা হলেন বোদা সদর ইউনিয়নে দেলোয়ার হোসেন প্রধান, চন্দনবাড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বাবুল ও পাঁচপীর ইউনিয়নে হুমায়ুন কবির প্রধান।

রিটার্নিং কর্মকতা বিজয় চন্দ্র বর্ম্মণ জানান, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শানি্তপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নিবর্াচনে অধিকাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে, এই ৬টি ইউনিয়নের ভোটার সংখ্যা ৮২ হাজার ১ শত ৪৬ জন। এর মধ্যে নারী ভোটার  ৪১ হাজার ২শত ৭৮ জন ও পুরুষ ভোটার ৪০ হাজার ৮শত ৬৮ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ জন,  সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৪ জন, সাধারণ সদস্য পদে ১৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


মন্তব্য