kalerkantho


সৈয়দপুরে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে মতবিনিময়

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ২১:১১



সৈয়দপুরে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে মতবিনিময়

সৈয়দপুরে প্রাথমিক শিক্ষার গুণমান উন্নয়নে এক মতবিনিময় সভা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার কামারপুকুর ক্লাস্টারের শিক্ষকবৃন্দ ওই সভার আয়োজন করে। উপজেলার বটতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ওই সভা অনুষ্ঠিত হয়।

এতে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাওয়াদুল হক সরকার ছিলেন প্রধান অতিথি। বিশেষ অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বণিক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হক। এতে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার।

সভায় অন্যান্যদের মধ্যে সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, বাঁশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি মো. জোবায়দুর রহমান শাহীন, কামারপুকুর ইউপি চেয়ারম্যান মো. জিকো আহমেদ ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ টি এম মোফাখ-খারুল ইসলামসহ কামারপুকুর ক্লাস্টারের আওতাধীন ২৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও এসএমসির সভাপতিরা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা উপজেলার প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য নিজ নিজ অবস্থান থেকে যথাযথভাবে ন্যায়,নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব কর্তব্য পালনের ওপর গুরুত্বারোপ করেন। সেই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে শিক্ষার্থীদের পাঠদানে কার্যকরী ভূমিকা রাখারও আহবান জানান।

সভায় কামারপুকুর ক্লাস্টারের ২৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, এসএমসি সদস্যবৃন্দ ও জনপ্রতিনিধিরা  উপস্থিত ছিলেন।

সবশেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে শিক্ষক-শিক্ষিকারা সংগীত পরিবেশন করেন।                          


মন্তব্য