kalerkantho


৭ মে ইউপি নির্বাচন

পার্বতীপুরে আ'লীগ ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী তালিকা চূড়ান্ত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

৩১ মার্চ, ২০১৬ ২১:০৭



পার্বতীপুরে আ'লীগ ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী তালিকা চূড়ান্ত

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১০ ইউনিয়নে আগামী ৭মে অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি তাদের ১০ ইউপি চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে।

চেয়ারম্যান পদে চুড়ান্ত মনোনয়ন প্রাপ্ত আওয়ামী লীগ প্রার্থীরা হলেন, ১নং বেলাইচন্ডি ইউপিতে নুর মোহাম্মদ রাজা, ২নং মন্মথপুর ইউপি’তে ওয়াদুদ আলী শাহ, ৩নং রামপুর ইউপিতে হুমায়ুন কবির, ৪নং পলাশবাড়ী ইউপিতে সাদিকুল ইসলাম, ৫নং চন্ডিপুর ইউপিতে মজিবর রহমান, ৬নং মোমিনপুর ইউপিতে আব্দুল ওহাব মন্ডল, ৭নং মোস্তফাপুর ইউপিতে ছাবিনুর রহমান, ৮নং হাবড়া ইউপিতে আনিছুর রহমান, ৯নং হামিদপুর ইউপিতে আবদুর রহমান কালাম ও ১০ নং হরিরামপুর ইউপিতে মনোনয়ন পেয়েছেন মাসুদুর রহমান শাহ।

মনোনয়নের বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা না হলেও দলের একাধিক নির্ভরযোগ্য সূত্র এর সত্যতা নিশ্চিত করেছে।

অপরদিকে, বিএনপির চূড়ান্ত মনোনয়নপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান প্রার্থীরা হলেন, ১নং বেলাইচন্ডি ইউপিতে হাসিবুর রশিদ রোমান, ২নং মন্মথপুর ইউপিতে নজরুল ইসলাম শাহ, ৩নং রামপুর ইউপিতে শাহাদত হোসেন সাদো, ৪নং পলাশবাড়ী ইউপিতে অহিদুল হক সরদার, ৫নং চন্ডিপুর ইউপিতে আফছার আলী, ৬নং মোমিনপুর ইউপিতে নজরুল ইসলাম, ৭নং মোস্তফাপুর ইউপিতে প্রভাষক হাছিনুর রহমান, ৮নং হাবড়া ইউপিতে অহিদুল ইসলাম, ৯নং হামিদপুর ইউপিতে সাদেকুল ইসলাম ও হরিরামপুর ইউপিতে তৌফিকুল ইসলাম তপু কে চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হয়েছে বলে বিএনপির উপজেলা শাখার সভাপতি এজেডএম রেজওয়ানুল হক নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২২মার্চ থেকে সংশিষ্ট ইউনিয়ন ও তিন ওয়ার্ড কমিটির ১৭৮ জন প্রতিনিধির মতামতের ভিত্তিতে প্রার্থী মনোনয়ন চুড়ান্ত করা হয়েছে।

পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক বলেন, ইউনিয়ন কমিটির মতামতের ভিত্তিতে ইউপি কমিটির সভাপতি-সম্পাদক, উপজেলা কমিটির সভাপতি-সম্পাদক ও জেলা কমিটির সভাপতি-সম্পাদককে নিয়ে গঠিত ৬ সদস্যের মনোনয়ন কমিটি প্রার্থী তালিকা চূড়ান্ত করেছেন। আগামী ২-১ দিনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের বর্র্ধিত সভা ডেকে ১০ ইউনিয়নের দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

উলেখ, ইতিমধ্যে গত ২৮ মার্চ নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী চতুর্থ দফায় আগামী ৭মে পার্বতীপুর উপজেলার ১০ ইউনিয়নে প্রথমবারের মতো দলীয় প্রতীক নিয়ে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জিকরুল হক বলেন, তফশীল অনুযায়ী আগামী ৭এপ্রিল মনোনয়নপত্র জমা দানের শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ১০ ও ১১ এপ্রিল। প্রার্থীতা প্রতাহারের শেষ তারিখ ১৮ এপ্রিল এবং এর একদিন পরেই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্দ দেয়া হবে।


মন্তব্য