kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


কুমিল্লায় হাতবোমা উদ্ধার, আটক ১৬

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ১১:৩৮



কুমিল্লায় হাতবোমা উদ্ধার, আটক ১৬

কুমিল্লার বরুড়া উপজেলার আদ্রা ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর চাচার বাড়ি থেকে ১৫টি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনায় ওই প্রার্থীর ছেলেসহ ১৬ জনকে আটক করা হয়েছে বলে মুরাদনগর থানার ওসি মিজানুর রহমান জানান।

তাৎক্ষণিকভাবে আটকদের নাম জানায়নি পুলিশ। ওসি বলেন, গোপন খবরের ভিত্তিতে আওয়ামী লীগের প্রার্থী মঞ্জুর হোসেনের চাচা নাজিম উদ্দিনের বাড়ি থেকে ১৫টি হাতবোমা উদ্ধার করা হয়। পরে মঞ্জুর হোসেনের ছেলেসহ ১৬ জনকে আটক করা হয়। ওই বাড়িতে এখনও পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান তিনি।

এদিকে বরুড়ার খোশবাস (উত্তর) ইউনিয়নের আরিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশ থেকে ছয়টি হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দাউদকান্দি থানার ওসি আব্দুস সালাম। সকালে ওই কেন্দ্রে ভোট শুরুর পর নৌকা সমর্থকদের হামলায় ধানের শীষের প্রার্থীর মাথা কেটে যাওয়ার পর বাইরে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়। আরিফপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বলেন, কেন্দ্রের বাইরে গণ্ডগোলের কারণে কিছু সময় ভোট বিঘ্নিত হলেও পরে আবার শুরু হয়েছে।

বিএনপির প্রার্থী জাকির হোসেনের অভিযোগ, নৌকার পক্ষের লোকজন ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করছে খবর পেয়ে তিনি সকালে আরিফপুর কেন্দ্রে যান। সেখানে তিনি জালিয়াতির প্রতিবাদ করলে আওয়ামী লীগের প্রার্থী মো. নাজমুল হাসানের সমর্থকরা তার ওপর চড়াও হয়ে মাথা ফাটিয়ে দেয়। এ ঘটনার পর কেন্দ্রের বাইরে রাস্তায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় গোলাগুলিও হয় বলে স্থানীয় কয়েকজন জানান।

 


মন্তব্য