kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


৬৪টি ভোটকেন্দ্রের ৩৫টি ঝুঁকিপূর্ণ

কাল ফুলবাড়ী উপজেলার সাত ইউনিয়নে ভোটগ্রহণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি    

৩০ মার্চ, ২০১৬ ২২:৫৫



কাল ফুলবাড়ী উপজেলার সাত ইউনিয়নে ভোটগ্রহণ

আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ। ইতিমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এহেতেশাম রেজা ও ফুলবাড়ী থানার ওসি মো. মোকছেদ আলী জানান, উপজেলার সাতটি ইউনিয়নে ৬৪টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে এলুয়াড়ী, আলাদীপুর, কাজিহাল, বেতদিঘী, খয়েরবাড়ী এবং দৌলতপুর ইউনিয়নে ৯টি করে ৫৪টি ভোটকেন্দ্র ও ৭ নম্বর শিবনগর ইউনিয়নে ১০টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে অতি ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে এলুয়াড়ী ইউনিয়নে পাঁচটি, আলাদীপুর ইউনিয়নের চারটি, কাজিহাল ইউনিয়নে পাঁচটি, বেতদিঘী ইউনিয়নে ছয়টি, খয়েরবাড়ী ইউনিয়নে তিনটি, দৌলতপুর ইউনিয়নে চারটি এবং শিবনগর ইউনিয়নে আটটি।

ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, চার নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৩২৭ জন পুলিশ, চার  প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‍্যাব ও ১০৮৮ জন আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে ২২ জন, সাধারণ সদস্য পদে ২০৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৫ জনসহ মোট ৩০৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ বুধবার প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার, বাক্স ও প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, রিটার্নিং অফিসাররা নিজ নিজ কেন্দ্রে পৌঁছে গেছেন। আইনশৃঙ্খলা রক্ষার্থে প্রত্যেকটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে।

 


মন্তব্য