kalerkantho


নালিতাবাড়ীতে ১০ ফুট লম্বা অজগর সাপ আটক

শেরপুর প্রতিনিধি   

৩০ মার্চ, ২০১৬ ২১:২৯



নালিতাবাড়ীতে ১০ ফুট লম্বা অজগর সাপ আটক

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ১০ ফুট লম্বা একটি অজগর সাপ আটক করা হয়েছে। আজ বুধবার বিকেলে উপজেলার সীমান্তবর্তী নয়াবিল ইউনিয়নের পাহাড়ী জনপদ দাওধারা-কাটাবাড়ী গ্রাম থেকে ওই সাপটি আটক করে গ্রামবাসীরা। তারা জানিয়েছেন, সাপটি লম্বায় প্রায় ১০ ফুট এবং ওজন প্রায় ১৫ কেজি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ বুধবার বিকেলে নালিতাবাড়ীর দাওধারা-কাটাবাড়ী গ্রামের মো. লতিকা মিয়ার আনারস বাগান পরিষ্কার করছিল তার ছেলে কমর উদ্দিন (১৪)। এ সময় ওই অজগর সাপটি দেখে তিনি চিৎকার করতে থাকেন। তার ডাক-চিৎকারে মিলন, রাজন, শহিদুলাহ ও চরত আলীসহ গ্রামবাসীরা ছুটে আসেন। পরে তারা সবাই মিলে অজগর সাপটিকে আটক করতে সক্ষম হন।

মুন্নাছ আলী নামে এক প্রত্যক্ষদর্শী জানান, সাপটিকে ধরার পর সেটি মাপা হয়েছে। সেটি ১০ ফুট লম্বা এবং ১৫ কেজির মতো ওজন দেখা গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে মুঠোফোনে নালিতাবাড়ীর বাতকুচি বনবিট কর্মকর্তা আব্দুল করিম বলেন, আমরা একটি অজগর সাপ ধরার খবর পেয়েছি। এই অজগরটিকে মারা যাবে না। তাকে জঙ্গলে ছেড়ে দিতে হবে।

তবে মধুটিলা রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা ইলিছুর রহমান জানান, অজগর সাপ আটকের বিষয়টি আমি জেনেছি। আমার উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেব।


মন্তব্য