kalerkantho


ইউপি নির্বাচন

মুজিবনগরের ৪ ইউনিয়নে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

মেহেরপুর প্রতিনিধি   

৩০ মার্চ, ২০১৬ ১৭:৩৭



মুজিবনগরের ৪ ইউনিয়নে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

মেহেরপুরের মুজিবগনর উপজেলার ৪টি ইউনিয়নে ২য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। এ উপলক্ষে আজ বুধবার দুপুর ১২টার দিকে চারটি ইউনিয়নের ৪০টি কেন্দ্রে প্রিজাইডিং অফিসারদের মাধ্যমে ব্যালট  পেপার, ব্যালট বাক্স, সিলসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচন উপলক্ষে বুধবার দুপুরে মুজিবগনর উপজেলা নির্বাচন অফিসার ও (মহাজনপুর ও বাগোয়ান ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত) রিটার্নিং কর্মকর্তা আব্দুল হাদি এবং (মোনাখালী ও দারিয়াপুর ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত) রির্টানিং কর্মকর্তা ডা. নুর আলম স্ব স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেন। এ সময় সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, নির্বাচন সুষ্ঠভাবে পরিচালনা লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ১০ জন অস্ত্রধারীসহ ২৭ জন নিরাপত্তাকর্মী রাখা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একটি করে ষ্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। মোবাইল টিম থাকবে ২০টি। এছাড়া ৪টি ইউনিয়নে ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, আগামীকাল মুজিবনগর উপজেলার চারটি ইউনিয়নে ৪০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ৭৩ হাজার ৭৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৬ হাজার ২১৫ এবং মহিলা ভোটার ৩৭ হাজার ৫৩১ জন। নির্বাচনে বিএনপির চারজন, আওয়ামী লীগ দলীয় চারজন, জামায়াত দলীয় (স্বতন্ত্র) তিনজন, জাতীয় পার্টির( মঞ্জু) একজন, আওয়ামী লীগের বিদ্রোহী চারজন, বিএনপির বিদ্রোহী দুজন এবং স্বতন্ত্র প্রার্থী একজন নিয়ে মোট ১৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 


মন্তব্য